Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ধানমন্ডির গ্রিন জেমস স্কুলে বিজ্ঞানমেলা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৯, ১২:২৬ এএম


শ্রেণিকক্ষে বিজ্ঞানের পঠিত বিষয়গুলোকে বিভিন্ন প্রজেক্ট, যন্ত্রপাতি, সচেতনামূলক পোস্টার ও নানা মজার মজার উপস্থাপনার মাধ্যমে এক বিজ্ঞান মেলার আয়োজন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দিনব্যাপী ধানমন্ডির গ্রিন জেমস স্কুলে এ বিজ্ঞানমেলার আয়োজন করা হয়। শিশু শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা এ মেলাতে বিভিন্ন রকম প্রজেক্ট প্রদর্শন ও উপস্থাপন করে।
স্কুলের অধ্যক্ষ ড. জি এম নিজাম উদ্দিন শিক্ষার্থী, অভিভাবক ও অতিথিদের মেলায় ঘুরিয়ে বিভিন্ন রকম প্রজেক্টর প্রেজেন্টেশন দেখান। বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা সমসাময়িক সময়ের বিজ্ঞানের চমকপ্রদ বিষয়গুলো তাদের উপস্থাপনার মাধ্যমে তুলে ধরেন।
আয়োজনে ছাত্র-ছাত্রীদের তৈরিকৃত বিভিন্ন প্রদর্শনীর মধ্যে অন্যতম ছিল ওয়ার পলিউশন, ওয়াটার সাইকেল, ওয়াটার পিউরিফায়ার, হাইড্রোলিক ক্রেন, এয়ার প্রেসার ইফেক্ট, সলিউশন ফর এনভায়রনমেন্ট পলিউশন, ফটোসিন্থেসিস, গ্লোবাল ওয়ার্মিং, এয়ারকুলার, এক্সপেরিমেন্ট অন ইলেকট্রোলাইসিস, রিমোট কন্ট্রোল কার, ফ্লেম ডিটেক্টর, মোটর কার, পেরিস্কোপ, ইলেকট্রিক ল্যাম্প, ক্যান্ডি ডিসপেন্সার, রোপওয়ে মডেল, হাইড্রোলিক ব্রিজ, ফ্রি এনার্জি ডিভাইস ও গিয়ার ইনবক্স অন্যতম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ