Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

পল্লবীতে ৯ আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার ৮

২ লাখ পিস আতশবাঁজিসহ গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

রাজধানীর পল্লবী এলাকা থেকে ৯টি আগ্নেয়াস্ত্রসহ ৮ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলোÑ আবু তালেব (৩৯), ইয়াছিন আলী (৪৬), আবু বাক্কার (৩৫), মোকলেছুর রহমান (৩৮), আব্দুর রাজ্জাক (৩৯), ছারোয়ার আলম (৩৩), হামিদুল ইসলাম (৩৬) ও মোরশেদুল ইসলাম (৩৪)। তাদের কাছ থেকে ৭টি একনলা বন্দুক, ১টি দো-নলা বন্দুক, ১টি শর্টগান ও বিভিন্ন রঙের ৮৫ রাউন্ড (সিসা) কার্তুজ উদ্ধার করা হয়। গত বুধবার দিবাগত রাতে পল্লবী থানাধীন মিরপুর-১২ এলাকা থেকে র‌্যাব-১০ এর একটি দল তাদের আটক করে। অবৈধ অস্ত্র রাখা এবং লাইসেন্স করা অস্ত্র অবৈধভাবে ব্যবহারের দায়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
র‌্যাব-১০ অধিনায়ক (সিও) অ্যাডিশনাল ডিআইজি মো. কাইয়ুমুজ্জামান খান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, উদ্ধার করা আগ্নেয়াস্ত্রের মধ্যে ১টি একনলা বন্দুক লাইসেন্সবিহীন। বাকি আগ্নেয়াস্ত্রগুলো নওগাঁ জেলা থেকে লাইসেন্স করা হলেও আটকরা ঢাকার একটি প্রতিষ্ঠানের নিরাপত্তার কাজে অবৈধভাবে ব্যবহার করে আসছিল। এছাড়া উদ্ধার করা ১টি শটগান একজনের নামে লাইসেন্স করা হলেও অন্যজন ব্যবহার করে আসছিল। আটকদের বিরুদ্ধে অবৈধ অস্ত্র রাখা এবং লাইসেন্স করা অস্ত্র ব্যবহারের শর্ত ভঙ্গের দায়ে পল্লবী থানায় মামলা করা হয়েছে।
২ লাখ পিস আতশবাঁজিসহ ও বিস্ফোরকসহ গ্রেফতার ১
এদিকে, পুরান ঢাকার চকবাজার এলাকা থেকে ২ লাখ পিস আতশবাঁজি এবং বিপুল পরিমান বিস্ফোরক দ্রব্যসহ বিদ্যুৎ ঘোষ রনি নামে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার সন্ধ্যায় মোকিম কাটারার ১০/১ নম্বর আফতাব প্লাজায় অবস্থিত মেসার্স বাবুল ষ্টোরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। সে আবাসিক এলাকায় বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য মজুদ করে দীর্ঘদিন ধরে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিক্রি করে আসছে।
র‌্যাব-৩ এর অপস অফিসার অতিরিক্ত এসপি এবিএম ফয়জুল ইসলাম জানান, জব্দকৃত আতশবাঁজি এবং বিস্ফোরক দ্রব্য সনাতন ধর্মের প্রধান ধর্মীয় অনুষ্ঠান শ্রী শ্রী দূর্গা পূজা, লক্ষ্মী পূজা, কালী পূজা ও ইসলাম ধর্মের বিভিন্ন অনুষ্ঠানে এসব আতশবাঁজি ব্যবহৃত হয়। এছাড়া বিভিন্ন রাজনৈতিক দলের মিটিং-মিছিলে এসব বাঁজি ব্যবহার করে জনগণের মধ্যে আতঙ্ক ও ভয়ভীতির সৃষ্টি করে। তার বিরুদ্ধে মামলা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ