Inqilab Logo

ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

বাংলাদেশে বিনিয়োগে জার্মানির প্রতি আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৯, ২:৩২ পিএম

বাংলাদেশে বিনিয়োগের জন্য জার্মানিদের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বার্লিনে জার্মান ব্যবসায়ীদের সঙ্গে এক বৈঠকে তিনি বাংলাদেশে বিনিয়োগবান্ধব নীতির কথাও তুলে ধরেন। আজ শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বার্লিনে জার্মান ফেডারেল অ্যাসোসিয়েশন ফর ইকোনোমিক ডেভেলপমেন্ট অ্যান্ড ফরেন ট্রেড (বিডাব্লিউএ) নেতাদের সঙ্গে বৃহস্পতিবার বৈঠকে মিলিত হন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। পররাষ্ট্রমন্ত্রী এ সময় বাংলাদেশে বিনিয়োগবান্ধব নীতির কথা তুলে ধরে বিশেষ অর্থনৈতিক জোনে সুযোগ-সুবিধা উল্লেখ করেন। বিশেষ জোনে জার্মানির গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলো গাড়ি প্রস্তুতের সুযোগ নিতে পারে বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

এছাড়াও পররাষ্ট্রমন্ত্রী সপ্তম বাংলাদেশ আন্তর্জাতিক সম্মেলনে যোগ দেন। জার্মানির বাংলাদেশ ফোরাম আয়োজিত এ সম্মেলনে বাংলাদেশ সরকারের ভিশন-২০২১ ও ভিশন-২০৪১ তুলে ধরেন। এছাড়া রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের শক্তিশালী ভূমিকা নেওয়ার জন্য আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিনিয়োগ

২৪ জুলাই, ২০১৯
২৩ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ