Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭, ১৪ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

সমস্ত বৈধ উপায়ে তুরস্কের আগ্রাসনের জবাব দেবে সিরিয়া : বাশার আসাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৯, ৩:০৯ পিএম

সিরিয়ার যেকোনো অংশে তুরস্কের আগ্রাসনের উপযুক্ত জবাব দেয়া হবে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট বাশার আল আসাদ। তিনি বলেছেন, তার দেশের কুর্দিদের বিরুদ্ধে তুরস্ক যে সামরিক আগ্রাসন চালাচ্ছে, বৈধ সম্ভাব্য সব উপায়ে দামেস্ক তার জবাব দেবে।
সিরিয়া সফররত ইরাকের জাতীয় নিরাপত্তা পরিষদের উপদেষ্টা ফালিহ আল-ফাইয়াজের সঙ্গে গতকাল (বৃহস্পতিবার) রাজধানী দামেস্কে এক বৈঠকে প্রেসিডেন্ট আসাদ এই মন্তব্য করেন। তিনি বলেন, মধ্যপ্রাচ্যে বিদেশিদের ষড়যন্ত্র ব্যর্থ করা হয়েছে, তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানের এখন সেই একই ধরনের অপরাধমূলক আগ্রাসন চালিয়েছেন।
প্রেসিডেন্ট আসাদ বলেন, “এই অভিযান সম্পর্কে তুরস্ক যত কথাই বলুক না কেন, এটি চরমভাবে সিরিয়ার জাতীয় সার্বভৌমত্বের লঙ্ঘন। এর আগে সিরিয়া তুরস্কের মদদপুষ্ট বহু সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। এবার তুরস্কের এই আগ্রাসনের বিরুদ্ধে সিরিয়া তার সমস্ত বৈধ মাধ্যমে জবাব দেবে।”
বৈঠকে ইরাকের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা ফালিহ আল-ফাইয়াজ ইরাকের প্রধানমন্ত্রী আদিল আব্দুল মাহদির একটি বার্তা সিরিয়ার নেতার কাছে পৌঁছে দেন। এ বার্তায় সিরিয়া এবং ইরাকের মধ্যকার বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার করার আহ্বান জানানো হয়েছে। বিশেষ করে সন্ত্রাসবাদ-বিরোধী লড়াই এবং অর্থনৈতিক সহযোগিতা ও সীমান্ত পথ খুলে দেয়ার বিষয়ে দু'দেশের মধ্যে সমন্বয় সাধনের ওপর গুরুত্বারোপ করা হয়। বৈঠকে সিরিয়ায় নিযুক্ত ইরাকের রাষ্ট্রদূত সাত্তাম আল-যান্দাহ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • jack ali ২০ জুন, ২০২০, ৯:০৩ পিএম says : 0
    This Iraqi shia muslim killer going to have good relationship Barbarian muslim killer Asad.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন