Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৮ নভেম্বর ২০১৯, ০৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ব্যাপক প্রতিরোধের মুখে ছেড়ে দেয়া হলো মাদক সম্রাটের ছেলেকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৯, ৩:২৭ পিএম

মেক্সিকোর কারাবন্দী মাদক সম্রাট হোয়াকিম গুজমানের ছেলেকে আটকের পর মুখোশধারী বন্দুকধারীদের ব্যাপক প্রতিরোধের মুখে পড়তে হয়েছে দেশটির নিরাপত্তা বাহিনীকে। মুখোশধারীদের জ্বলন্ত ব্যারিকেড নিক্ষেপ ও গোলাগুলিতে অবশেষে তাকে ছেড়ে দিতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ।
মেক্সিকোর নিরাপত্তা বিষয়ক মন্ত্রী আলফনসো ডুরাজো বলেন, উত্তরপূর্ব মেক্সিকো শহরের ৬০০ কিলোমিটার দূরের একটি বাড়ি থেকে প্রথমে হামলার শিকার হন ন্যাশনাল গার্ডের সামরিকায়ীত পুলিশের একটি টহল দল।
বাড়িটিতে ঢুকে যুক্তরাষ্ট্রে মাদক পাচারে অভিযুক্ত অভিডিও গুজমান লোপেজকে গ্রেফতার করা হয়েছে।
রয়টার্সের খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে অভিডিওর বিরুদ্ধে মাদক পাচারের একাধিক মামলা রয়েছে। সেখানে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি হয়েছে।
গুজমান গ্রেফতার হওয়ার পর ২০ এর কোটায় থাকা অভিডিও মেক্সিকোর শীর্ষ মাদক চোরাচালান চক্র সিনালোয়াতে গুরুত্বপূর্ণ ভূমিকায় চলে আসেন।
তাকে আটকের খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গেই সিনালোয়া গ্যাংয়ের সদস্যরা পুলিশের টহল দলটিকে ঘিরে ফেলে গুলি বর্ষণ শুরু করে।
তাদের তান্ডবে পুরো নগরী রণক্ষেত্রে পরিণত হয়। তারা নগরী জুড়ে বেশ কয়েটি যানবাহনে আগুন ধরিয়ে দেয়। এক পর্যায়ে পুলিশ বাধ্য হয়েই অভিডিওকে ছেড়ে দেয়।
যার ব্যাখ্যায় ডুরাজো বলেন, নগরীতে আরো সহিংসতা ছড়িয়ে পড়া রোধ করে শান্তি ফেরাতে এবং বিশেষ করে আমাদের পুলিশ সদস্যদের জীবন রক্ষা করতেই তাকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ