Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাভারে পোশাক কারখানার গুদামে আগুন

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৯, ৫:১৩ পিএম

ঢাকার সাভারে ভয়াভহ আগুনে পুড়ে গেছে একটি পোশাক কারখানার গুদাম।
শুক্রবার দুপুরে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরে বেবীলোন গ্রুপের ‘অবনী নীট ওয়্যার লিমিটেড’ কারখানার গুদামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার লিটন আহম্মেদ বলেন, আনুমানিক সোয়া দুইটার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। মুহুর্তের মধ্যে খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের তিনটি উইনিট আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করে। কিন্তু আগুনের তীব্রতা বেশী হওয়ায় পরে মোহাম্মদপুর ফায়ার সার্ভিসের আরও ২টি ইউনিট আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করে।
তিনি আরও বলেন, দমকল বাহিনীর ৫টি ইউনিট প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।
অগ্নিকান্ডে কারখানার পাশে টিনসেড গুদাম ঘর ও গুদামে থাকা সমস্ত মালামাল পুরে গেছে। কারখানার নিরাপত্তাকর্মীদের বরাত দিয়ে তিনি বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে তদন্ত না করে প্রকৃত কারন নির্ণয় করা সম্ভব নয় বলেও জানান দমকল বাহিনীর এই কর্মকর্তা।
এদিকে অগ্নিকান্ডের ছবি তুলতে গেলে দায়িত্বরত কারখানার নিরাপত্তাকর্মীরা সাংবাদিকদের ভিতরে প্রবেশ করতে দেয়নি। এমনকি কারখানার কোন কর্মকর্তাও কথা বলতে রাজী হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ