Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

বাংলাদেশ-ভারত সম্পর্ক ভালো অবস্থায় রয়েছে : অভিজিৎ মুখার্জি

প্রণব মুখার্জীর ছেলে ঢাকায়

প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : বাংলাদেশ-ভারত সম্পর্ক অতীতের যে কোনো সময়ের চেয়ে ভালো অবস্থায় রয়েছে বলে মনে করেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির ছেলে লোকসভার সদস্য অভিজিৎ মুখার্জি। চার দিনের সফরে বাংলাদেশে পৌঁছার পর গতকাল দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এবং পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহজাবিন খালেদ এমপি।
অভিজিৎ মুখার্জি বলেন, সাম্প্রতিক সময়ে বাংলাদেশে উন্নয়ন চোখে পড়ার মতো। আলোচনার মাধ্যমেই তিস্তা নদীর পানি বণ্টন চুক্তি সুরাহা হবে বলে আশা প্রকাশ করেন তিনি।
বিকেলে মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘরে এসে মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজরিত বিভিন্ন নিদর্শন ঘুরে দেখেন তিনি। স্মৃতিচারণ করেন মুক্তিযুদ্ধে তার পরিবারের ভূমিকার কথা। তৃতীয়বারের মতো ঢাকা এসে এদেশের উন্নয়নে অভিভূত অভিজিৎ মুখার্জি। পরে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে যান অভিজিৎ মুখার্জি। পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ পরিবারের সদস্যদের হত্যার সাক্ষী হয়ে থাকা কক্ষগুলো তিনি ঘুরে ঘুরে দেখেন।
পরে জাতির জনকের প্রতিকৃতির সামনে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন অভিজিৎ মুখার্জি।
জানা গেছে, আজ শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন অভিজিৎ। এছাড়া আরও কিছু বৈঠক করবেন ভারতের রাষ্ট্রপতির ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ