Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

নেত্রকোনা দুর্গাপুর সীমান্ত দিয়ে আট বাংলাদেশীকে ফেরত দিয়েছে ভারত

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৯, ৬:৫০ পিএম

নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার বিজয়পুর জিরো পয়েন্টে বৃহষ্পতিবার বিকেলে পতাকা বৈঠকের পর সীমান্তপথে ভারতে অনুপ্রবেশের দায়ে আটক আট বাংলাদেশেীকে ফেরত দিয়েছে ভারতীয় বিএসএফ।

পুলিশ সূত্রে জানা যায়, গত বছরের ৫ ডিসেম্বর কলমাকান্দা উপজেলার লেংগুরা সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ আট বাংলাদেশীকে আটক করে। আটককৃতরা হলেন, কলমাকান্দা উপজেলার ঘোষ পাড়া পূর্ব বাজারের ভূপেন্দ্র সরকারের ছেলে নির্মল সরকার, তার স্ত্রী সুমা সরকার এবং তাদের দুই কন্যা নিঝুম সরকার তিস্তা ও সুস্মিতা সরকার তিশা। নওগাঁও গ্রামের রিপন রায়ের স্ত্রী কনা রাণী তালুকদার, রঞ্জন তালুকদারের স্ত্রী নুপূর রাণী তালুকদার এবং তাদের দুই ছেলে কর্ণ তালুকদার ও প্রিতোষ তালুকদার। আটকের পর অবৈধ অনুপ্রবেশের দায়ে সেখানকার আদালত তাদেরকে জেল প্রদান করে। দীর্ঘ দশ মাস বারো দিন জেল খাটার পর বৃহষ্পতিবার তাদের মুক্তি দেয়া হয়।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান জানান, দালালের মাধ্যমে ভারতের কোচ বিহারে রাশিমনি মেলা দেখতে গেলে অবৈধ অনুপ্রবেশের দায়ে তারা আটক হয়। বৃহষ্পতিবার বিকেলে নেত্রকোনার বিজয়পুর জিরো পয়েন্টে দুই দেশের সীমান্ত বাহিনী ও বাংলাদেশ পুলিশ বাহিনীর যৌথ পতাকা বৈঠকের পর আট বাংলাদেশেীকে ফেরত আনা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ