Inqilab Logo

ঢাকা, রোববার , ১৭ নভেম্বর ২০১৯, ০২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ভারত যাচ্ছে পুরুষ কাবাডি দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৯, ৮:০৫ পিএম

স্থানীয় বা আন্তর্জাতিক যে কোন গেমসেই সাফল্য পেতে নিবিড় প্রশিক্ষণের বিকল্প নেই। আর এই প্রশিক্ষণ যদি দীর্ঘমেয়াদী হয় তবে তো সাফল্য ধরা দেবেই। যদিও বাংলাদেশের ক্রীড়াবিদরা দীর্ঘমেয়াদী প্রশিক্ষণের সুযোগ পান কম। তারপরও বিভিন্ন গেমসে অংশ নেয়ার আগে যে টুকু সময় তাদের হাতে থাকে সেই সময়ে নিবিড় প্রশিক্ষণ নিলে ভালো ফল আশা করাই যায়।

আসন্ন নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমসে ভালো ফল পেতে নিবিড় ও উন্নত প্রশিক্ষণের জন্য জাতীয় বক্সিং দল বর্তমানে থাইল্যান্ডে অবস্থান করছে। এবার তাদের পথ অনুসরণ করে নিবিড় প্রশিক্ষণের জন্য ভারতে যাচ্ছে বাংলাদেশ পুরুষ কাবাডি দল। এসএ গেমস ক্যাম্প ইনচার্জ শরফি মোহাম্মদ আরিফ মিহিরের নেতৃত্বে একজন সহকারী কোচসহ শনিবার হরিয়ানার উদ্দেশ্যে রওয়ানা হবে ১৮ সদস্যের বাংলাদেশ দলটি। তবে ক’দিনের মধ্যেই নারী কাবাডি দল ও জুনিয়র বিশ^কাপ পুরুষ কাবাডি দলও ১৬ জন খেলোয়াড় ও দু’জন করে কোচসহ ৩৬ জন ২৪ অক্টোবর হরিয়ানায় যাবে। জাতীয় পুরুষ ও নারী কাবাডি দল হরিয়ানা কাবাডি একাডেমিতে প্রশিক্ষণের পাশাপাশি ভারতের বিভিন্ন প্রদেশে কয়েকটি প্রদর্শনী ম্যাচ খেলবে। পরে নভেম্বরের শেষ দিকে হরিয়ানা থেকেই সরাসরি নেপালে যাবে তারা এসএ গেমসে অংশ নিতে। আর জুনিয়র বিশ^কাপ কাবাডি দল ৭ নভেম্বর ইরান যাবে প্রথম জুনিয়র বিশ্বকাপ কাবাডি টুর্নামেন্টে অংশ নিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাবাডি দল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ