Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানিকগঞ্জে মোবাইল কোর্ট নিষিদ্ধ পলিথিন জব্দ জরিমানা আদায়

প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : মানিকগঞ্জ পরিবেশ অধিদপ্তরের টাস্ক ফোর্স-১ ঘিওর বাজারে অভিযান চালিয়ে ২৭৯ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ ও ছয় জনকে এক লাখ ৩০ হাজার জড়িমানা করেছেন। পরিবেশ সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাইজার মোহাম্মদ ফারাবী’র নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর ও মানিকগঞ্জ সদর থানা পুলিশের সমন্বয়ে গঠিত একটি টীম সম্প্রতি এই অভিযান চালায়।
মানিকগঞ্জ পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিস্ট মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, মানিকগঞ্জ জেলার ঘিওর বাজারে বুধবার মোবাইল কোর্ট পরিচালনা পরিচালনা করা হয়। এসময় নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ বিক্রয়ের অপরাধে ব্যবসায়ী সেন্টুকে ৫০ হাজার টাকা,মদন দাসকে ৩০ হাজার টাকা, রিমন খানকে ১০ টাকা, অটল সাহকে ২০ হাজার টাকা, আনছারকে ১০ টাকা ও মোঃ জুবায়েরকে ১০ হাজার টাকা জরিমান করা হয়।
পরিবেশ অধিদপ্তরের ওই কর্মকর্তা জানান, পলিথিন ব্যবসায়ী মদন দাসের গোডাউন হতে আনুমানিক ২০০ কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথন ও সেন্টুর গোডাউন হতে আনুমানিক ৬০ কেজি পলিথিন শপিং ব্যাগ উদ্ধার করা হয়। ইতোপূর্বে মদন দাসকে কয়েকবার জরিমানা করা হলেও তিনি পলিথিন শপিং ব্যাগ বিক্রির ব্যবসা বন্ধ করেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানিকগঞ্জে মোবাইল কোর্ট নিষিদ্ধ পলিথিন জব্দ জরিমানা আদায়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ