Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

গফরগাঁওয়ে বেড়েছে কঙ্কাল চুরি

গফরগাঁও উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার বিভিন্ন গ্রামে কবর খুড়ে লাশের কঙ্কাল চুরির বৃদ্ধি পেয়েছে। গত কয়েকদিনে উপজেলার পাগলা থানা এলাকাধীন থেকে কবর থেকে ৪টি কঙ্কাল চুরির মতো ঘটনা ঘটেেেছ। পাগলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শাহিনুজ্জামান খান জানান, এসব ঘটনার বিষয়ে থানায় মামলা দায়ের করা হয়েছে। তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

খোঁজ নিয়ে জানা যায়, ১২ অক্টোবর দিবাগত রাতে পাগলা টেকপাড়া গ্রামের আতাব উদ্দিনের স্ত্রী আমেনা বেগমের লাশের কঙ্কাল কবর থেকে চুরি করে নিয়ে যায় একদল সংঘবদ্ধ চোর। আমেনা বেগম গত প্রায় আড়াই বছর আগে মারা গেলে তাকে বাড়ির পার্শ্বে দাফন করা হয়। কঙ্কাল চুরির ঘটনার পর আমেনা বেগমের পুত্র জাঙ্গাগীর বাদী হয়ে পাগলা বালুচরা গ্রামের ইজ্জত আলীর পুত্র নাজমুল, পাগলা টেকপাগড়া গ্রামে নাজিম উদ্দিনের পুত্র দিলীপ ও ওয়াহেদ আলীর পুত্র শরীফকে আসামি করে পাগলা থানায় একটি মামলা দায়ের করে।
দত্তেরবাজার ইউপির সাবেক চেয়ারম্যান হালিম উদ্দিনসহ এলাকাবাসী জানান, এ মামলার আসামিরা মাদক ব্যবসার সাথেও জড়িত। আসামি দিলীপের মা মাদক মামলায় বর্তমানে হাজতবাস করছে। গত কিছুদিন পূর্বে একই গ্রামের আবুল হাশেমের স্ত্রীর লাশের কঙ্কাল কবর থেকে চুরি হয়। অন্যদিকে গত শুক্রবার রাতে পাইথল ইউনিয়নের ডুবাইল গ্রাামে কবর থেকে আব্দুল হেকিমের ছেলে জিয়াউল হকের লাশের কঙ্কাল চুরি হয়েছে বলে পাইথল ইউপি চেয়ারম্যান আফতাব উদ্দিন ঢালী জানান। বড়বড়াই গ্রামের আব্দুল মোতালেবের পুত্র পাপেলের লাশের কংকাল কবর থেকে চুরির সময় এলাকাবাসীর ধাওয়া খেয়ে চোরেরা পালিয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ