Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯, ০৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ভালো চাকরি না পেলে আমার বিয়ে হবে না

অনশনের তৃতীয় দিনে প্রতিবন্ধী চাঁদের কণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ ও চাকরির দাবিতে গেলো জুন মাসে অনশন করার পরেও চাকরি না পাওয়ায় ফের অনশন করছেন ইডেন মহিলা কলেজ থেকে মাস্টার্স পাস করা প্রতিবন্ধী চাঁদের কণা। গত বুধবার থেকে ফের অনশন শুরু করেন চাঁদের কণা। তিনি বলেন, যে পর্যন্ত প্রধানমন্ত্রী তার সঙ্গে সাক্ষাৎ করার অনুমতি না দেবেন, যে পর্যন্ত প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পাব, ততদিন পর্যন্ত আমি অনশন করেই যাব। তাতে আমার মরণ হলে হবে।
গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনশনের তৃতীয় দিন তিনি বলেন, গত জুন মাসে প্রধানমন্ত্রীর কাছে যোগ্যতার ভিত্তিতে সরকারি চাকরি চেয়ে ও তার সাক্ষাৎ পাওয়ার জন্য আমরণ অনশন করি। অনশনের তিনদিন পর প্রধানমন্ত্রী চাকরির আশ্বাস দেন এবং তার অধীনস্থ একান্ত সচিবকে চাকরির ব্যবস্থা করতে নির্দেশ করেন।
কিন্তু দুঃখের বিষয় হলো কিছুদিন পর সচিব আমার দাবি অস্বীকার করে সিরাজগঞ্জ জেলা সমাজসেবা অফিসে অস্থায়ীভাবে হাজিরাভিত্তিক চতুর্থ শ্রেণির একটি চাকরি দেন এবং আমাকে আমার কাক্সিক্ষত চাকরি থেকে বঞ্চিত করেন। তাই আমি তার দেয়া চাকরিটি করিনি এবং নিয়োগপত্র নিতে যাইনি। কারণ এটা আমার এক ধরনের অপমান বলে মনে হয়েছে।
তিনি বলেন, পরে আমি গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার চেষ্টা করেছি। কিন্তু শত চেষ্টা করেও প্রধানমন্ত্রীর কাছে পৌঁছাতে পারিনি। কারণ আমার কোনো লবিং নেই। তাই নিরুপায় হয়ে দ্বিতীয়বারের মতো আমরণ অনশনে নেমেছি।
চাঁদের কণা বলেন, আমার শরীর দিন দিন ভারি হয়ে যাচ্ছে। কারো সাহায্য ছাড়া বাইরে যেতে পারি না। ভবিষ্যতে আমার কী হবে সে কথা ভাবলেই চোখে পানি এসে যায়। কারণ যদি ভালো একটা চাকরি না হয় তবে আমার বিয়ে হবে না। থাকবে না কোনোও জমানো অর্থ। বেঁচে থাকার কোনোও অবলম্বনই থাকবে না আমার। যোগ্যতার ভিত্তিতে একটা চাকরি না হলে অসুস্থ বাবার চিকিৎসা হবে না, ছোট ভাইদের পড়াশোনা বন্ধ হয়ে যাবে এমনকি তার পুরো পরিবারই ধ্বংসের মুখে পড়বে বলেও জানান।
চাঁদের কণা বলেন, আমি গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার চেষ্টা করেছি। কিন্তু শত চেষ্টা করেও প্রধানমন্ত্রীর কাছে পৌঁছতে পারিনি, কারণ আমার কোনো লবিং নেই। তাই নিরুপায় হয়ে আমরণ অনশনে নেমেছি।



 

Show all comments
  • Mizanur Rahman Milky ১৯ অক্টোবর, ২০১৯, ৯:৪৫ এএম says : 0
    তার অনেক যোগ্যতা বর্তমান চাকরির বাজারে চাকরি ও ব্যবসা করার। সরকারী চাকরিই করতে হবে? সরকারী চাকরি কি সব?
    Total Reply(0) Reply
  • Mahade Alam Dipu ১৯ অক্টোবর, ২০১৯, ৯:৪৪ এএম says : 0
    কোটা আন্দোলন করা লোকগুলো দায়ি এই মেয়ের চাকরি না হওয়ার জন্য
    Total Reply(0) Reply
  • Bodiul Alam Khokon ১৯ অক্টোবর, ২০১৯, ৯:৪৪ এএম says : 0
    কিছু বলার নেই। আমিও একজন বেকার।
    Total Reply(0) Reply
  • Ahmed Kalam ১৯ অক্টোবর, ২০১৯, ৯:৪৪ এএম says : 0
    প্রধানমন্ত্রী একটা কিছু করবেন। ইনশাআল্লাহ
    Total Reply(0) Reply
  • Jannatun Prity ১৯ অক্টোবর, ২০১৯, ৯:৪২ এএম says : 0
    মেয়েটিকে যথাযথ ভাবে সাহায্য করা হোক
    Total Reply(0) Reply
  • Md Azizul Islam ১৯ অক্টোবর, ২০১৯, ৯:৪৩ এএম says : 0
    আসসালামুয়ালাইকুম আমি আশা করি সবাই ভালো আছেন এবং থাকবেন এবং আমি প্রধানমন্ত্রীর কাছে আপিল করতেছি যে এই ধরনের মেয়ের অবস্থা ভালো ভাবে তদন্ত করে সঠিক একটা ব্যবস্থা গ্রহণ করবেন এতে আপনার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন রইল
    Total Reply(0) Reply
  • MD. MASUDUL ALAM ১৯ অক্টোবর, ২০১৯, ১২:২০ পিএম says : 0
    প্রধানমন্ত্রী জনগণের প্রতিনিধি। ওনার সাথে দেখা করতে গেলে লবিং কী জন্য লাগবে? এটা আমাদের অধিকার। আশা করি সরকার এই মেয়েটির ব্যাপারে সঠিক সদয় হবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ