Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

মালিঙ্গাদের নিয়েই অস্ট্রেলিয়ায় শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান সফরে অধিকাংশ সিনিয়র খেলোয়াড়রাই ছিলেন না। কিন্তু অস্ট্রেলিয়া সফরের আগে দলে ফিরেছেন তারা। অস্ট্রেলিয়ার আসন্ন টি-টোয়েন্টি সিরিজে লাসিথ মালিঙ্গাকে অধিনায়ক করে শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।
দ্বিতীয় সারির দল নিয়ে পাকিস্তান সফরে গেলেও টি-টোয়েন্টির শীর্ষ দলকে হোয়াইওয়াশ করে এসেছিল তারা। মূল দলের খেলোয়াড়রা ফিরলেও ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করায় অস্ট্রেলিয়া সফরের দলে জায়গা ধরে রেখেছেন ভানুকা রাজাপাকশে ও ওশাডা ফার্নান্ডো।

পাকিস্তান সফরে লাহোরের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভানুকা ৪৮ বলে খেলেন ৭৭ রানের ইনিংস। আর পরের ম্যাচে অভিষেকে ওশাডা ৪৮ বলে খেলেন ৭৮ রানের ঝড়ো ইনিংস। তাদের দুর্দান্ত পারফরম্যান্সে একাদশের জায়গা নড়বড়ে হয়ে গেছে কুশল পেরেরা ও কুশল মেন্ডিসের।

অস্ট্রেলিয়া সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে শ্রীলঙ্কা। পেস কন্ডিশন হলেও লঙ্কানরা বিশেষজ্ঞ স্পিনার রেখেছে দুজন- রিস্ট স্পিনার ভানিন্দু হাসারাঙ্গা ও লাকশান সান্দাকান। তাদের সঙ্গে স্পিন আক্রমণে থাকবেন দাসুন শানাকা ও শেহান জয়াসুরিয়া। পেস আক্রমণের নেতৃত্ব দেবেন অধিনায়ক মালিঙ্গা। তার সঙ্গে রয়েছেন নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা, ইসুরু উদানা ও কাসুন রাজিথা।

উল্লেখ্য, ২৭ অক্টোবর অ্যাডিলেডের ম্যাচ দিয়ে শুররু হবে টি-টোয়েন্টি সিরিজ। দুই দিন পর ব্রিসবেনে দল দুটি মুখোমখি দ্বিতীয় ম্যাচে, আর ১ নভেম্বর মেলবোর্নে হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি স্কোয়াড : লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), কুশল পেরেরা, কুশল মেন্ডিস, দানুস্কা গুনাথিলাকা, অভিষ্কা ফার্নান্ডো, নিরোশান ডিকবেলা (উইকেটরক্ষক), দাসুন শানাকা, শেহান জয়াসুরিয়া, ভানুকা রাজাপাকশে, ওশাডা ফার্নান্ডো, ভানিন্দু হাসারাঙ্গা, লাকশান সান্দাকান, নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা, ইসুরু উদানা, কাসুন রাজিথা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালিঙ্গা

১৯ ফেব্রুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ