Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

চার্জার লাইটে ১৫ কেজি স্বর্ণ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

চার্জারের লাইটে পাওয়া গেলো ১৫ কেজি স্বর্ণ। গতকাল শুক্রবার শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে শারজাহ থেকে আসা এক যাত্রীর কাছ থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়। গ্রেফতার করা হয় বিমানযাত্রী জয়নাল আবেদীনকে। ছয়টি চার্জার লাইটের ভেতরে করে আনা ১৩০ পিস স্বর্ণের বার উদ্ধার করেন কাস্টমস কর্মকর্তারা। এই স্বর্ণের বারের দাম প্রায় সাড়ে ৭ কোটি টাকা বলে জানিয়েছেন তারা।
জানা যায়, সকাল ৯টায় এয়ার এরাবিয়ার ফ্লাইটটিতে বিমানবন্দরে আসেন জয়নাল। গোপন সংবাদের ভিত্তিতে ওই যাত্রীকে আটক করা হয়। বিমানবন্দরে দায়িত্বরত চট্টগ্রাম কাস্টমসের উপ কমিশনার মো. রিয়াদুল ইসলাম সাংবাদিকদের বলেন, বেল্ট থেকে লাগেজ সংগ্রহের সময় জয়নালকে আটক করা হয়। পরে তার একটি লাগেজ তল্লাশি করে সেখানে ৬টি চার্জার লাইটের ভেতরে স্বর্ণের বারগুলো পাওয়া যায়। জব্দকৃত স্বর্ণ বারের ওজন ১৫ কেজি ১৬৩ গ্রাম। দাম প্রায় সাড়ে ৭ কোটি টাকা। গ্রেফতার জয়নালের বিরুদ্ধে পতেঙ্গা থানায় মামলা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ