Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কারাগারে মাজেদুল

আবরার হত্যাকান্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় গ্রেফতার মাজেদুল ইসলামকে (২১) কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত সিকদার এ আদেশ দেন।
গতকাল শুক্রবার পাঁচ দিনের রিমান্ড শেষে মামলার তদন্ত কর্মকর্তা ও ডিবি পুলিশ পরিদর্শক ওয়াহিদুজ্জামান তদন্ত শেষ না হওয়া পর্যন্ত মাজেদুলকে কারাগারে আটক রাখার আবেদন করেন। শুনানি শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে গত ১২ অক্টোবর তাকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়। গতকাল আদালতে মাজেদুলের পক্ষে কোনও আইনজীবী ছিলেন না।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর রাত ৩টার দিকে বুয়েটের শেরেবাংলা হলে ইলেক্ট্রিক অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতা কর্মীরা। পরদিন চকবাজার থানায় তার বাবা বরকত উল্লাহ হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১৯ জনকে আসামি করা হয়। এই পর্যন্ত এজাহারে নাম থাকা ১৬ জনসহ মোট ২০ জনকে গ্রেফতার করা হয়েছে। মাজেদুল ৮ নম্বর আসামি। তিনি একই হলের আবাসিক শিক্ষার্থী ও ম্যাটেরিয়াল অ্যান্ড ম্যাটার্লজিক্যাল বিভাগের ১৭তম ব্যাচের ছাত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বুয়েট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ