Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

আটক ভারতীয় জেলের বিরুদ্ধে মামলা কারাগারে প্রেরণ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

রাজশাহীর চারঘাট সীমান্তে আটক ভারতীয় জেলে প্রণব মন্ডলের বিরুদ্ধে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ ও নিষেধাজ্ঞা অমান্য করে বাংলাদেশি পানি সীমানায় মা ইলিশ ধরার অপরাধে দুটি ধারায় মামলা দায়ের করেছে বিজিবি। তিনি ভারতের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার সাহেবনগর শিড়চর এলাকার মৃত বসন্ত মন্ডলের ছেলে। তাকে আদালতের মাধ্যমে রাজশাহী কারাগারে পাঠানো হয়েছে।

চারঘাটের ওসি সমিত কুমার জানান, চারঘাট বিজিবি ক্যাম্পের হাবিলদার হুমায়ুন কবীর বাদি হয়ে ভারতীয় নাগরিক প্রণব মন্ডলকে আসামি করে বিনা পাসপোর্টে বাংলাদেশে অনুপ্রবেশ ও বাংলাদেশ সরকারের মা ইলিশ সংরক্ষণ আইন অমান্য করে পদ্মায় ইলিশ ধরার অপরাধে দুটি ধারায় মামলায় গ্রেফতার দেখিয়ে বেলা ১১টার দিকে তাকে জুডিশিয়াল আদালত-২ এ পাঠায়। আদালতের বিচারক শাহনাজ পারভিন শুনানিশেষে তাকে দুপুরের মধ্যেই রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে তাকে কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়। এ ঘটনার পর থেকে সীমান্তবর্তী এলাকাবাসির মাঝে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে।

উল্লেখ্য গত বৃহস্পতিবার বেলা এগারো টার দিকে রাজশাহীর চারঘাট সীমান্তে থাকা পদ্মা ও বড়াল নদীর মোহনায় মা ইলিশ শিকার কেন্দ্র করে বিজিবি-বিএসএফ গুলি বিনিময়ের ঘটনা ঘটে। বৃহস্পতিবার রাতে রাজশাহী বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়া উদ্দিন মাহমুদ সাংবাদিকদের জানান, সীমান্তের শূন্য রেখা অতিক্রম করে অবৈধভাবে ৬০০-৬৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে অনুপ্রবেশ করে বিএসএফ। এ সময় আটক ভারতীয় জেলেকে ছাড়িয়ে নিতে তারাই প্রথমে গুলি ছোঁড়ে। পরে বিজিবি আত্মরক্ষায় ফাঁকা গুলি ছোঁড়ে। এরপর বিএসএফ সদস্যরা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে ছুঁড়তে পিছু হটে নিজেদের সীমানায় চলে যায়। পরে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠকে বিএসএফ দাবি করে, বিজিবির গুলিতে বিএসএফের এক সদস্য নিহত ও একজন আহত হয়েছেন। ঘটনাটি অনাকাংক্ষিত। তাই দুই সীমান্তরক্ষী বাহিনী ঘটনা তদন্ত করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন