Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চার দিন পর ফেরি চলাচল শুরু

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুট

মাদারীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

নাব্য সঙ্কটের কারণে চার দিন বন্ধ থাকার পর গতকাল শুক্রবার ১২টার দিকে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। তবে দু’পাড়ে পারাপারের অপেক্ষায় রয়েছে ৩ শতাধিক গাড়ি। গত মঙ্গলবার রাত থেকে অনির্দিষ্টকালের জন্য নৌরুট বন্ধের ঘোষণা দিয়েছিল কর্তৃপক্ষ।

জানা গেছে, কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের লৌহজং টার্নিং পয়েন্টের চ্যানেলে পানি কমে যাওয়ায় ফেরি চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। গত রবিবার হতে দিনে কয়েকটি ফেরি চললেও রাতে পুরোপুরি বন্ধ ছিল চলাচল।
১৫ অক্টোবর থেকে পানি কমে গিয়ে নাব্যতা সঙ্কট প্রকট আকার ধারণ করলে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এতে দূর্ভোগে পড়েছে যাত্রী ও চালকরা। তবে লঞ্চ ও স্পিডবোট চলাচল স্বাভাবিক রয়েছে। সকালে শিমুলিয়া ঘাট থেকে ফেরি কুমিল্লা, ফরিদপুর, কস্তুরি ছেড়ে আসে।
অপরদিকে কাঁঠালবাড়ী ঘাট থেকে শাহ পরান, বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ফেরি ছেড়ে যায়। লৌহজং চ্যানেলে বালু অপসারণ করার ফলে ফেরি চলাচল শুরু হয়।

বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক আব্দুল আলীম বলেন, নাব্য সঙ্কট কিছুটা কাটিয়ে উঠায় আজ থেকে ফেরি চলাচল শুরু হয়েছে। আশা করা যায় আগামীকাল থেকে পুরোপুরি স্বাভাবিক হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ