Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

কবি ও সাবেক ব্যাংকার আরিফুল হকের মুক্তি দাবি

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

রাজশাহীর বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব কবি, লেখক ও সাবেক ব্যাংকার আরিফুল হক কুমারকে অবিলম্বে মুক্তির দাবি জানিয়েছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ ও মুক্তিযোদ্ধা মঞ্চ। শুক্রবার সকালে রাজশাহী নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে অনুষ্ঠিত মানববন্ধন থেকে তার মুক্তি দাবি করা হয়। কবি আরিফুল হক কুমারকে ব্যাংকের একটি লেনদেন নিয়ে দায়ের করা মামলায় গত ১৫ অক্টোবর গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশন দুদক।

মানববন্ধনে বক্তারা বলেন, আরিফুল হক কুমার রাজশাহীর বিশিষ্ট ব্যক্তিত্ব। স্বনামধন্য কবি। তিনি বঙ্গবন্ধু পরিষদ রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক। এছাড়া রাজশাহীতে কবি লেখকদের বৃহত্তর সংগঠন কবিকুঞ্জের সাধারণ সম্পাদকও তিনি। অথচ কোনো তদন্ত না করেই তাকে সাধারণ অপরাধীদের মতো হাতে হ্যান্ডকাফ পরিয়ে ধরে নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় রাজশাহীর সংস্কৃতিমনা মানুষ বিস্ময় প্রকাশ করেছেন।
বক্তারা বলেন, আরিফুল হক কুমার সবার কাছে সজ্জন ব্যক্তি। তার কোনো অপরাধ থাকতে পারে, তাই বলে তাকে টেনে হিঁচড়ে নিয়ে যাওয়ায় সচেতন মানুষের মধ্যে চরম উদ্বেগ সৃষ্টি হয়। মানববন্ধন কর্মসূচি থেকে মুল অপরাধী রাজশাহীর ঠিকাদার রাকা এন্টারপ্রাইজের মালিক রফিকুল ইসলামকে গ্রেফতার না করে আরিফুল হক কুমারকে গ্রেফতারের নিন্দা জানানো হয়। তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেয়া হয়নি বলে অভিযোগ তোলেন তারা।

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সহসভাপতি ডা. আব্দুল মান্নানের সভাপতিত্বে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন। অন্যদের মধ্যে এ কর্মসূচিতে অংশ নিয়ে বক্তব্য রাখেন, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক মো. জামাত খান, মুক্তিযোদ্ধা মঞ্চের সভাপতি নুরুল ইসলাম মতিন, রাবির প্রফেসর ড. সুজিত সরকার, বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম, রফিকুদুল্লাহ খান বাবুল, নাজিমুদ্দিন, কবিকুঞ্জের সদস্য মাজেদা আক্তার বিথী, সেক্টর কমান্ডার ফোরামের সাধারণ সম্পাদব উজ্জ্বল হোসেন, প্রকৌশলী খাজা তারেক, বরেন্দ্র কলেজের অধ্যক্ষ আলমগীর মালেক, এ্যাডভোকেট এন্তাজুল হক বাবু, নারী নেত্রী ডা. সেলিনা বেগম, মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন, মিনহাজ উদ্দিন মিন্টু, বজলুর রহমান, নারীনেত্রী আকতার বানু, যুবনেতা কেএম. জোবায়েদ হোসেন জিতু, জাহিদ বাবু ও শফিকুল ইসলাম সুমন।
বক্তারা বলেন, রাজশাহীতে মাদক ব্যবসায়ীদের গডফাদার, ভূমিদস্যু, গাছখেকো, টেন্ডারবাজ, জুয়ারী, থানার দালাল ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের ঘুষ, দূর্নীতি, অনিয়মকারিদের দৌরাত্ম্য বেড়েই চলেছে। তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না। প্রধানমন্ত্রী দেশকে উন্নয়নের মহাসড়কে এগিয়ে নিতে অপরাধীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থার ঘোষণা করলেও এসব দেশের সম্পদ বিনষ্টকারিদের কর্মকান্ডে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হচ্ছে। মানববন্ধন কর্মসূচির সভাপতির বক্তব্যে মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান বলেন, যেখানেই এ ধরনের অন্যায় অবিচার হবে সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে। তিনি অবিলম্বে রাজশাহীর সজ্জন ব্যক্তি ও কবি আরিফুল হক কুমারের মুক্তি দাবি করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ