Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

গণভবনে যুবলীগ নেতাকর্মীর বয়সসীমা নিয়ে আলোচনা কাল

সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

যুবলীগ নেতাকর্মীদের বয়সসীমা নিয়ে গণভবনে আলোচনা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আগামীকাল রোববার গণভবনে বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কারা যুবলীগ করতে পারবেন, কত বয়স পর্যন্ত যুবলীগ করতে পারবেন এসব ইস্যুর পাশাপাশি যুবলীগের অন্যান্য বিষয় নিয়েও মিটিংয়ে আলোচনা হবে। গতকাল রাজধানীর বনানীতে বঙ্গবন্ধুর কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৬তম জন্মদিন উপলক্ষে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যুবলীগকে গণভবনে ডেকেছেন। গণভবনে কাকে ডাকবেন আর কাকে ডাকবেন না, সেটা প্রধানমন্ত্রীর বিষয়। তবে, যাদের বলা হয়েছে, তারাই মিটিংয়ে যাবেন। বিএনপির রাজনীতির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি আন্দোলন করতে পারেনি। নির্বাচনে জিততে পারেনি। সংগঠনও শক্তিশালী করতে পারেনি। তার ওপর শীর্ষ দুই নেতার দু’জনই দুর্নীতির দায়ে দন্ডিত। এখন কথায় কথায় অভিযোগ করাই তাদের রাজনীতি হয়ে দাঁড়িয়েছে।
ওবায়দুল কাদের বলেন, তারা সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে। কিন্তু দায়িত্বশীল বিরোধীদল হিসেবে দায়িত্বজ্ঞানহীন সব কর্মকান্ডই করছে তারা। নির্বাচন ও আন্দোলনে ব্যর্থ হয়েছে, এখন ইস্যু খুঁজে বেড়াচ্ছে। কোনও একটা ইস্যু পেলেই তারা এর মধ্যে রাজনীতি খুঁজে পায়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মানবসভ্যতার ইতিহাসে রাজনৈতিক হত্যাকান্ডে কোনও নারী বা অবলা শিশুকে টার্গেট করা হয় না। কিন্তু বাংলাদেশে সব রাজনৈতিক হত্যাকান্ড ও কারবালার নৃশংস হত্যাকান্ডে নারী-শিশুকে টার্গেট করা হয়েছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার সময় ১০ বছরের অবুঝ শিশু রাসেলকেও হত্যা করা হয়।
শেখ রাসেলের কবরে শ্রদ্ধা নিবেদনের সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আহমদ হোসেন, এনামুল হক শামীম, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, চিত্র নায়িকা নতুন, কন্ঠশিল্পী রফিকুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন প্রমুখ।



 

Show all comments
  • Miah Muhammad Adel ২২ অক্টোবর, ২০১৯, ১২:৩৯ এএম says : 0
    যুবলীগ নেতার বয়স ৭০- এর উর্ধ হলে, প্রৌঢ়লীগ সদস্যদের বয়স কত হবে?
    Total Reply(0) Reply
  • Miah Muhammad Adel ২২ অক্টোবর, ২০১৯, ১২:৪০ এএম says : 0
    যুবলীগ নেতার বয়স ৭০- এর উর্ধ হলে, প্রৌঢ়লীগ সদস্যদের বয়স কত হবে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবলীগ

২১ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ