Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

১৮ অক্টোবর নিউইয়র্কের ৫ জন স্টেট সিনেটর ‘গুড উইল ভিজিট’-এ যাচ্ছেন বাংলাদেশ

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ৯:৫৩ এএম

১৮ অক্টোবর নিউইয়র্কের ৫ জন স্টেট সিনেটর ‘গুড উইল ভিজিট’-এ বাংলাদেশ যাচ্ছেন। সংশ্লিষ্ট সূত্র জানায়, নিউইয়র্কের বাংলাদেশী কমিউনিটি বিশেষ করে ব্রঙ্কসে বাংলাদেশীদের কাছে ‘লুইস ভাই’ হিসেবে পরিচিত স্টেট সিনেটর লুইস সেপুলভেদার নেতৃত্বে বাংলাদেশ সফরকারী সিনেটরগণ হচ্ছেন স্টেট সিনেটর জন ল্যু, স্টেট সিনেটর জেমস স্কুফিস, স্টেট সিনেটর লিরয় কমরি ও স্টেট সিনেটর কেভিন এ পার্কার। প্রতিনিধি দলের সাথে আরো ৩জন স্টাফও থাকবেন।

আজ ১৮ অক্টোবর তারা বাংলাদেশের উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগ করবেন। তারা বাংলাদেশে এক সপ্তাহ অবস্থান করবেন। নিউইয়র্ক তথা যুক্তরাষ্ট্রে বসবাসকারী বাংলাদেশীদের বন্ধু হিসেবে তারা প্রবাসীদের জন্মস্থান বাংলাদেশ দেখতে আগ্রহী । তাই এই সফরে তারা বাংলাদেশে যাচ্ছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এই সফরকালীন স্টেট সিনেটরগণ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রনালয়ের অতিথি হিসেবে জাতীয় সংসদ পরিদর্শণ ও জাতীয় সংসদের স্পীকারের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রনালয়েও তাদের

মতবিনিময় করার কথা রয়েছে। এছাড়াও তারা ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ছাড়াও পর্যটন জেলা কক্সবাজার ও সিলেট সহ বিভিন্ন স্থান ভিজিট করবেন। প্রতিনিধি দলটি আগামী ২৬ অক্টোবর নিউইয়র্কে ফিরে আসবেন বলে জানা গেছে।

সংশ্লিস্ট সূত্রে জানা গেছে, স্টেট সিনেটরগণ সফরকালীন দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন। তাদের এ সফর বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যকার সুসম্পর্ককে আরো জোরদার করবে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাস জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ