Inqilab Logo

ঢাকা, সোমবার , ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১ হিজরী

রাজাপুরে জনতার তারা খেয়ে মা ইলিশ সহ পালাতে গিয়ে খালে পরে মৃত্যু

রাজাপুর ( ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১২:৪৭ পিএম

ঝালকাঠির রাজাপুরে অতি উৎসাহী জনতার তারা খেয়ে মা ইলিশ নিয়ে পালাতে গিয়ে বাবুল হাওলাদার (৫০) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে৷ শুক্রবার রাতে উপজেলার পশ্চিম বড়ইয়া এলাকায় এ ঘটনা ঘটে৷ নিহত বাবুল হাওলাদার এই ইউনিয়নের চর উত্তমপুর এলাকার মৃত ইউসুফ আলী হাওলাদার এর ছেলে৷মৃত বাবুলের লাশ পুলিশ উদ্ধার করে আজ ১৯ অক্টোবর শনিবার ময়না তদন্তের জন্য ঝালকাঠি মর্গে প্রেরণ করেছে। তিনি দীর্ঘদিন প্রবাসী হিসেবে সৌদিতে কর্মরত ছিলেন৷ গত বছর তিনি কর্মজীবন শেষ করে দেশের বাড়িতে আসেন৷ স্থানীয় সূত্রে জানা যায়, নিহত বাবুল হাওলাদার বড়ইয়ার কাচারীবাড়ি এলাকা থেকে মা ইলিশ ক্রয় করে নিজ বাড়িতে মোটরসাইকেল যোগে যাওয়ার পথিমধ্যে মা ইলিশ নিধন প্রতিরোধ অভিযানের নামে অতি উৎসাহী একটি সংঘবদ্ধ জনতার তারা খেয়ে মাছ সহ পালিয়ে যাওয়ার সময় ফকিরবাড়ির পশ্চিম পার্শ্বের বাগানের মধ্যে থাকা খালে পরে গিয়ে ঘটনাস্থলেই মারা যান বাবুল৷ উত্তেজিত জনতা শান্ত হলে মৃতের সাথে থাকা তার বোনের জামাতা গাছ ব্যবসায়ী মিরাজ খোজা খুঁজি শুরু করে ও মোবাইল ফোনে মৃতের পরিবার পরিজনকে জানায়। চার কিলোমিটার দুর থেকে পরিবারের লোকজন এসে এলাকাবাসীর সহযোগিতায় রাত সাড়ে ১০ টায় খালের মধ্যে পরে থাকা মৃতদেহের সন্ধান পান। রাজাপুর থানা পুলিশ সংবাদ পেয়ে রাত পৌনে বারোটায় থানা সদর থেকে ১৪ কিলোমিটার দূরে ঘটনাস্থলে পৌছান। এ সময় সিনিয়র সহকারী পুলিশ সুপার (রাজাপুর- কাঠালিয়া সার্কেল) মোঃ সাখাওয়াত হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ মনিরুজ্জামান সহ স্থানীয় সংবাদ কর্মীরা ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিবারের অনাপত্তি থাকলেও পোষ্টমর্টেম করার জন্য রাতেই মরদেহ রাজাপুর থানায় নিয়ে আসা হয়েছে। আজ সকালে জেলা সদরের মর্গে পাঠানো হয়েছে বলে থানা পুলিশ নিশ্চিত করেছেন। এ ব্যাপারে রাজাপুুর থানায় একটি অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে,মামলা নং ১৯ তারিখ ১৯/১০/২০১৯.।

ঘটনাস্থল পরিদর্শনকালে এলাকার অভিজ্ঞ জনরা দাবী করেন রাজাপুর উপজেলার বিশখালী নদীতে মা ইলিশ নিধন প্রতিরোধ অভিযানে প্রধান বাধা অতি উৎসাহী সাধারন মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ