Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৬ নভেম্বর ২০১৯, ০১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

মীরসরাইয়ে দক্ষিণ অলিনগর আবাসন সড়কের বেহাল দশা

মীরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১:০৪ পিএম

মীরসরাই উপজেলার ১নং কররেহাট ইউনিয়নরে দক্ষিণ অলিনগর আবাসন সড়কের বেহাল দশায় পরিণত হয়েছে। উক্ত এলাকার প্রায় ১০ হাজার মানুষের চলাচলের একমাত্র রাস্তা হচ্ছে দক্ষিণ অলিনগর আবাসন সড়ক। জনপ্রতিনিধি নির্বাচন এলে জনপ্রতিনিধিরা আশ্বাস দিলেও নির্বাচনের পরে কেউ আর খবর নেন না।

স্থানীয় জনপ্রতিনিধিরা বরাবরই বিভিন্ন সময় অনেকবার প্রতিশ্রুতি দিয়েও দক্ষিণ অলিনগর আবাসন সড়কটির উন্নয়ন হয়নি বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। করেরহাট- বারইয়ারহাট সড়কের হিঙ্গুলী মোড় থেকে এক কিলোমিটার রাস্তার পাকা করলেও প্রায় আরো তিন কিলোমিটার সড়করে বেহাল দশা। বিশেষ করে র্বষা মৌসুমে ভোগান্তির শেষ থাকেনা এই সড়কের যাতায়াত কারী জনসাধারণের। স্থানীয় বাসিন্দা সাইফুল ইসলাম জানান, ভোটের আগে জনপ্রতিনিধিরা প্রতিশ্রæতি দিয়ে গেলেও এখন পর্যন্ত কোনো প্রকার উন্নয়ন হয়নি। দক্ষিণ অলিনগরের এই রাস্তার পাশ ঘেঁষে প্রায় ২৫টি দোকান রয়েছে। মানুষ রাস্তায় হাঁটার অবস্থা র্পযন্ত নেই বলে জানান স্থানীয় অনেকেই। অবহেলিত এই সড়ক টি। এসময় এলকার রাজু, জাফর, রফিক সহ আরো কয়কেজন অভিযোগ জানায় কররেহাট ইউনয়িনরে মধ্যে সবচেয়ে অবহেলিত সড়ক এটি।

সরেজমিনে গিয়ে আরো দেখা যায় দক্ষিণ অলিনগর উত্তর পাড়া সড়করে অবস্থা ও নাজুক। লক্ষীচরার পূর্বপাশে ষোলশত ফুট কাজ হলেও বাকি সড়করে কোনো প্রকার কাজ হয়নি। উত্তর পাড়া সড়কেও ভোগান্তির অন্ত নেই। এই পরিস্থিতিতে কোনো গাড়ি চলাচলরে উপযোগী না। এই বিষয়ে ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য পেয়ার আহমেদ মিন্টু বলেন আমি ইউনিয়ন পরিষদকে জানিয়েছি আশা করছি খুব শীঘ্রই কাজ আরম্ভ হবে। এই বিষয়ে করেরহাট ইউনিয়নের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন বলেন, উক্ত রাস্তাটি এলাকার বাসীর প্রাণের দাবী। দক্ষিণ অলিনগর আবাসন সড়কটি টেন্ডারের প্রক্রিয়াধিন আছে। আমরা আশা করছি খুবই শীঘ্রই এর বাস্তবায়ন হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ