Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

পাবিপ্রবি’র ভিসি পাবনার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ৪:৩৫ পিএম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসি প্রফেসর ড. এম রোস্তম আলী আজ শনিবার বেলা ১১টায় তাঁর অফিস কক্ষে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা আহ্বান করেন। আগামী ১৫ নভেম্বর অনুষ্ঠিতব্য পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষা বর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় সাংবাদিকসহ সকল মহলের সহযোগিতা কামনা করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বেলা ১১টায় উপাচার্য অফিস কক্ষে মতবিনিময় সভায় ভিসি প্রফেসর ড. এম. রোস্তম আলী বলেন, প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় ৯২০টি আসনের বিপরীতে ২৫,৭০৫ জন আবেদন করেছেন। ক্যাম্পাসের একাডেমিক ভবনসহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সকল প্রস্তুতি গ্রহণ করা হবে। তথ্যকেন্দ্র স্থাপন করা হবে। অভিভাবকদের বসার ব্যবস্থা করা হবে। অসাধু পরীক্ষার্থীরা নানা পদ্ধতিতে জালিয়াতির আশ্রয় গ্রহণ করতে পারে। ভর্তি পরীক্ষা দুর্নীতিমুক্ত ও জালিয়াতি মুক্তভাবে গ্রহণের লক্ষ্যে সাংবাদিকসহ সকল মহলের সর্বাত্মক সহযোগিতা দরকার। পাবনার প্রতিষ্ঠান হিসেবে পাবনাবাসী ভর্তি পরীক্ষাসহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে অকুণ্ঠ সমর্থন ও সহযোগিতা করবে বলে আমরা বিশ্বাস করি।

আরও বলেন, এম সি কিউ এবং লিখিত উভয় পদ্ধতিতে পরীক্ষা নেয়া হবে। প্রকৃত মেধাবীদের মধ্য থেকে সেরা শিক্ষার্থীদের আমরা বেছে নেবো। সকল রকম দুর্নীতি নিয়ন্ত্রণ করে বিশ্ববিদ্যালয়ের সুনাম ও মর্যাদা উঁচু স্তরে নেয়া হবে। অচিরেই এই বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক মান সম্পন্ন পর্যায়ে উন্নীত হবে।
সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন, উপাচার্য ।

মতবিনিময় সভায় মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ আনোয়ারুল ইসলাম বলেন, জনগণের ট্যাক্সের পয়সায় বিশ্ববিদ্যালয় চলে। তাই দেশ ও জাতির কাছে আমরা দায়বদ্ধ। সেই লক্ষ্যে আমরা কাজ করছি। যদিও পর্যাপ্ত সুযোগ সুবিধা সৃষ্টি করতে এখনও পারিনি। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, অচিরেই এই বিশ্ববিদ্যালয় জ্ঞান ও গবেষণার তীর্থ ভ‚মিতে পরিণত হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু হলের প্রভোষ্ট মোঃ সাইফুল ইসলাম, প্রক্টর ড. প্রীতম কুমার দাস, ছাত্র উপদেষ্টা মোঃ মাহমুদুল হাসান। জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক ফারুক হোসেন চৌধুরী মতবিনিময় সভা সঞ্চালনা করেন।

সাংবাদিকদের মধ্যে পাবনা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আখতারুজ্জামান আখতার, সাধারণ সম্পাদক আখিনুর ইসলাম রেমন সাংবাদিকের পক্ষে ধন্যবাদ জ্ঞাপন করেন ।

প্রসঙ্গত : বিশ্ববিদ্যালয়ে ইটি বিভাগের শিক্ষার্থীদের চলমান আন্দোলন নিয়ে ভিসি’র দৃষ্টি আকর্ষণ করা হলে, তিনি বলেন, বিশ্ববিদ্যালয় থাকলে শিক্ষার্থীরা আন্দোলন করেন। এ ব্যাপারে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি গঠন করে দিয়েছি, কমিটি সিদ্ধান্ত পাওয়া গেলে সেইভাবে ব্যবস্থা নেওয়া হবে। তিনি শিক্ষার্থীদের আন্দোলন না করে ক্লাশে ফিরে আসার আহ্বান জানান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাবিপ্রবি


আরও
আরও পড়ুন