Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

সরকার প্রকল্প পাস করাতে বসে আছে তদবিরের প্রয়োজন হবে না: পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ৫:১২ পিএম

‘সরকার উন্মুখ হয়ে, রেডি হয়ে বসে আছে। সরকারকে বেশি তদবির করার প্রয়োজন হবে না। ভালো প্রকল্প নিয়ে আসবেন, বুঝিয়ে বলবেন, আপনাদের প্রকল্প দ্রুত পাস করা হবে। টাকার অবস্থা আমাদের খুব ভালো। টাকারও সংস্থান করতে পারব।’- শনিবার (১৯ অক্টোবর) সিলেট সদরে সিলেট সিটি করপোরেশনের উন্নয়ন কর্মকাণ্ড বিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

মন্ত্রী বলেন, ‘এই যে মাঝে মাঝে খবরের কাগজে দেখেন, বালিশের দাম এত হাজার টাকা, বদনা-লোটার দাম এত হাজার টাকা, নিচতলা থেকে দোতলা পর্যন্ত যেতে এত টাকা লাগে- এ ধরনের কলঙ্কজনক কাজ যেন আমাদের এখানে না হয়।’

তিনি বলেন, ‘সব মানুষ দেখে ও বোঝে। তারা আমাদের পিঠে দাঁড়িয়ে আছে। এটা মনে রেখে আমাদের ব্যয় করতে হবে।’

ক্রয়ের সঙ্গে জড়িত সবাইকে কেনাকাটা ও খরচে হিসাবি হওয়ারও আহ্বান জানান পরিকল্পনামন্ত্রী।
‘শর্ত শুধু একটাই, এই টাকাকে যথাযথভাবে ব্যয় করতে হবে। প্রতিটি টাকার হিসাব সংরক্ষণ করতে হবে। অডিট নিরীক্ষা করতে হবে। এটা জনগণের টাকা, সার্বিকভাবে এটা মাথায় রাখতে হবে। এই টাকার মালিক বাংলাদেশের সব মানুষ। এই টাকার হিসাব বাংলাদেশের মানুষের সামনে দিতে হবে’- যোগ করেন পরিকল্পনামন্ত্রী।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ‘সিলেট শহরের শর্ত শুধু একটাই, কাজগুলো হতে হবে জনগণের কল্যাণের জন্য। সাধারণ মানুষের জন্য, খেটে খাওয়া মানুষ যারা শহরে বসবাস করে তাদের কল্যাণের জন্য এ ধরনের যত প্রকল্প আসবে আমি বিনা প্রশ্নে পাস করিয়ে দেয়ার ব্যবস্থা করব।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিকল্পনামন্ত্রী

১৯ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ