Inqilab Logo

ঢাকা, রোববার, ১৬ আগস্ট ২০২০, ০১ ভাদ্র ১৪২৭, ২৫ যিলহজ ১৪৪১ হিজরী

শিবালয়ের আলোকদিয়ার চরের অস্থায়ী আড়তে অভিযান ১০লাখ মিটার জাল ধ্বংস

আরিচা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ৭:০৯ পিএম

মা ইলিশ রক্ষায় মানিকগঞ্জের শিবালয়ের আলোকদিয়ার চরে অবৈধ অস্থায়ী মাছের আড়তে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় ১০লাখ মিটার কারেন্ট জাল ও ৩০টি মাছ ধরার ট্রলার জব্দ করে ধ্বংস করা হয়েছে।

শনিবার ভোর ৫টা হতে দুপুর ১২টা পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার এ এফ এম ফিরোজ মাহমুদ এর নেতৃত্বে এবং মৎস্য বিভাগ, র‍্যাব-৪, জেলা ও নৌ পুলিশের সহযোগিতায় যৌথভাবে অভিযান পরিচালনা করা হয়। এসময় ইলিশ কেনাবেচায় সৃষ্ট অবৈধ বাজারগুলো গুঁড়িয়ে দেয়া হয়। ১০ লক্ষ মিটার কারেন্ট জাল ও প্রায় ১ মন মা ইলিশ জব্দ করা হয়। কারেন্ট জাল নিয়মমাফিক ধ্বংস করা হয়েছে। ৩০ টি অবৈধ মাছ ধরার ট্রলার জব্দ করা হয়। ইলিশ এতিমখানায় বিতরণ করা হয়েছে।

শিবালয়ের প্রত্যন্ত আলোকদিয়ার চরে কিছু অসাধু ব্যবসায়ী ও জেলে অবৈধ বাজার বসিয়ে ইলিশ বেচাকেনা করে আসছিল। মা ইলিশ রক্ষায় শিবালয় উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলে উপজেলা নির্বাহী অফিসার জানিয়েছেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ