Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯, ০৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ধর্ষণের পর পাগল বানানোর অপচেষ্টা

সাতক্ষীরায় গৃহবধূসহ শিকার ৬ আটক ৫

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

আওয়ামী লীগের এক কর্মী হাতে ধর্ষণের শিকার হয়েছে এক নারী পোশাক শ্রমিক। গতকাল এ ঘটনার বিচার চাইতে গিয়ে অন্য আওয়ামী লীগ নেতার কাছে পেয়েছেন পাগলের উপাধি। এমন ঘটনা ঘটেছে সাভারে। রূপগঞ্জে প্রেমিকের সাথে দেখা করতে গিয়ে গণধর্ষণের শিকার হয়েছে এক কিশোর। সাতক্ষীরার শ্যামনগর পরকীয়া প্রেমিক ও তার বন্ধুর গণধর্ষণে গৃহবধূ অচেতন হয়ে পড়েছে। ময়মনসিংহের ভালুকায় এক গৃহবধূকে ধর্ষণ করতে গিযে গণধোলাই খেলো ইউপি সদস্য। এছাড়া মানিকগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে কিশোরীকে, সোনাগাজীতে মানসিক প্রতিবন্ধী কিশোরী, নোয়াখালীতে এক শিশুকে ধর্ষণ ও কলাপাড়ায় যৌন হয়রানীর অভিযোগে মামলা দায়ের হয়েছে। ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলায় ধর্ষণ মামলায় আসামিসহ বিভিন্ন স্থানে ৫ জনকে আটক করেছে পুলিশ।

সাভার : ঢাকার সাভারে ১৫ বছরের এক পোশাক কর্মী ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনার পর থেকে ধর্ষক ও তার পরিবারের সদস্যরা বাড়িতে তালা ঝুলিয়ে পালিয়েছে। তবে ঘটনার সুষ্ঠ বিচারের আশ্বাসে ধর্ষিতা ও তার পরিবারের সদস্যদের ডেকে নিয়ে ‘ধর্ষিতা পাগল’ আক্ষায়িত করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা।
গত শুক্রবার রাতে সাভার সদর ইউনিয়নের চাঁপাইন তালতলা মহল্লার জামালের ভাড়া নেয়া বাড়িতে এ ধর্ষণের ঘটনা ঘটেছে। ধর্ষক তারা মিয়া (৫০) চাঁপাইন এলাকার রজব উদ্দিনের পুত্র।
সে স্থানীয় আওয়ামী লীগ কর্মী।

ধর্ষণের শিকার কিশোরীর চাচা হাফিজুর মন্ডল জানান, রাতে কিশোরী ভাতিজি একাই ঘরে ছিল। পরে কৌশলে তারা মিয়া ঘরে ঢুকে মুখ চেপে ধরে ধর্ষণ করে পালিয়ে যায়। গতকাল সকালে বিচারের আশ্বাস দিয়ে সাভার সদর ইউনিয়নের আওয়ামীলীগ সভাপতি নুরুল আমিন ধর্ষিতা কিশোরী ও তার চাচাকে ডেকে নিয়ে হুমকি-ধমকি দেন এবং কিশোরীকে পাগল বলে আক্ষায়িত করেন।
এলাকাবাসী জানায়, ধর্ষক তারা মিয়া আওয়ামী লীগ কর্মী এবং ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন রানার অনুসারী। অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগ নেতা নুরুল আমিন রানা বলেন, আমি শুনে তাদের সাথে কথা বলেছিলাম তারা বলছে মামলা করবে তাই আমি আর কিছু বলিনাই। তবে তাদের হুমকি ও ধর্ষিতাকে পাগল বলার কথা তিনি অস্বীকার করেন।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জে রূপগঞ্জে প্রেমিকের সাথে দেখা গিয়ে করতে গিয়ে ১৪ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। উপজেলার রূপসী এলাকায় ধর্ষণের ঘটনা ঘটে। গতকাল সকালে এ ঘটনায় ওই কিশোরীর মা বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।
মামলার এজাহারে ওই কিশোরীর মা জানান, গত মঙ্গরবার রাত ৮ টার দিকে তার মেয়েকে বরপা বাস স্টেশনে এসে অপুর সাথে দেখা করতে বলে। তার মেয়ে বরপা বাস স্টেশনের অপুকে ফোন করলে সে জানায় তার পরিচিত তিনজন ছেলের সাথে সিএনজিতে করে তার কাছে যেতে। তার মেয়ে ওই তিন অজ্ঞাত ছেলের সাথে সিএনজিতে উঠলে তারা তাকে রূপসীর এলাকার একটি ভবনের একটি কক্ষে নিয়ে নিয়ে যায়। তার মেয়ে কক্ষে প্রবেশ করে অপুকে না পেয়ে কক্ষ থেকে বের হতে গেলে ওই অজ্ঞাত তিনজন তাকে কক্ষের ভেতরে নিয়ে গিয়ে পালাক্রমে ধর্ষণ করে।

সাতক্ষীরা : সাতক্ষীরার শ্যামনগর উপজেলার এক সন্তানের জনক সাইফুল ইসলামের সঙ্গে মোবাইল ফোনে পরিচয়ের মাধ্যমে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে গৃহবধূ ছন্দার (ছদ্মনাম)। প্রেমিক সাইফুলকে বিয়ে করার আশায় ছন্দা নড়াইলের কালিয়া উপজেলার কলাবাড়ি এলাকা থেকে চলে আসেন শ্যামনগর উপজেলায়। ছন্দা শ্যামনগর আসার পর তাকে ধর্ষণ করেছে সাইফুল ও তার এক বন্ধু। ধর্ষণের শিকার ছন্দাকে অচেতন অবস্থায় শুক্রবার সন্ধ্যায় শ্যামনগর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সাইফুল ইসলাম (২৪) শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের ছোট ভেটখালি গ্রামের বক্কার চৌকিদারের ছেলে।

নোয়াখালী : এক শিশুকে ধর্ষণ এবং স্থানীয়ভাবে কথিত শালিসের ঘটনায় নোয়াখালীতে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা সম্পর্কে পিতা-পুত্র। গত বৃহস্পতিবার দুপুরে ধর্ষক সেলিম (৬০) ও তার ছেলে আরাফাতকে (২২) আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। ধর্ষক সেলিমের বাড়ি জেলার চাটখিল উপজেলার বদলকোট ইউনিয়নে।
১২ বছর বয়সী ভিকটিম মাদরাসা ছাত্রী বলে জানা গেছে। বুধবার রাতে তার বাবা বাদি হয়ে চাটখিল থানায় ধর্ষণের অভিযোগ এনে সেলিমকে আসামি করে মামলা করেন। একইসঙ্গে মামলা না করতে হুমকি দেওয়ায় ধর্ষকের ছেলে আরাফাতসহ চারজনের বিরুদ্ধে চাটখিল থানায় মামলা করেন। ওই ছাত্রীর বাবা অভিযোগ করে বলেন, ঘটনার পর থেকে সেলিম ও তার ছেলে আরাফাতসহ কয়েকজন থানায় অভিযোগ না দিতে হুমকি দিয়ে আসছিল। তাই মামলা করতে দেরি হয়।

ভালুকা (ময়মনসিংহ) : ময়মনসিংহের ভালুকায় এক গৃহবধূকে ধর্ষণচেষ্টার অভিযোগে আবু বকর সিদ্দিক ওরফে বাবুল নামে এক ইউপি সদস্যকে গণধোলায় দিয়ে পুলিশে সোপর্দ করেছেন এলাকাবাসি। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার তালাব গ্রামে। এ ঘটনায় গৃহবধূ বাদি হয়ে ভালুকা মডেল থানায় মামলা দায়ের করেছেন। স্থানীয় স‚ত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে উপজেলার তালাব গ্রামের আহম্মদ আলী মামলার সুবাদে ময়মনসিংহ আদালতে যান। এই সুযোগে কাচিনা ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের মেম্বার ও কাচিনা ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি আবু বকর সিদ্দিক ওরফে বাবুল ঘটনার দিন সন্ধ্যায় আহম্মদ আলীর বাড়িতে গিয়ে তার স্ত্রীকে জোরপ‚র্বক ধর্ষণের চেষ্টা চালায়। এসময় গৃহবধূ কৌশলে ঘর থেকে বের হয়ে বাহির থেকে দরজায় তালা লাগিয়ে প্রতিবেশিদের খবর দেন। পরে এলাকার লোকজন বাবুলকে গণধোলায় দিয়ে পুলিশে সোপর্দ করেন। অভিযুক্ত ইউপি সদস্য আবু বকর সিদ্দিক বাবুল জানান, তাকে ষড়যন্ত্রমূলক ভাবে বাড়িতে ডেকে নিয়ে ফাঁসানো হয়েছে।

মানিকগঞ্জ : মানিকগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে এক কিশোরীকে রাতে আটকে রেখে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। অসুস্থ ওই কিশোরীকে গত শুক্রবার মানিকগঞ্জ ২৫০ শয্যার হাসাপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে যৌন নির্যাতনের শিকার ওই কিশোরীর পরিবার থেকে মামলা দায়ের প্রস্তুতি চলছে।
এ সময় কিশোরীর মা জানান, বৃহস্পতিবার রাত আটটার পর থেকে তার মেয়েকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। শুক্রবার বেলা ১১টার দিকে মেয়ে ফোন করে ঘটনাটি জানান। এর পর বেলা ১২টার দিকে বানিয়াজুরী এলাকায় মেয়েকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি অভিযোগ করে বলেন, বিয়ের প্রলোভন দেখিয়ে তার মেয়েকে জাভেদ ধর্ষণ করে।

সোনাগাজী : ফেনীর সোনাগাজী উপজেলায় এক মানসিক প্রতিবন্ধী কিশোরকে ধর্ষণের অভিযোগে করা মামলায় দুই বখাটেকে গ্রেপ্তার করেছে পুলিশ। উপজেলার স্বরাজপুর ও ইসমাইলপুর এলাকা থেকে গত শুক্রবার রাতে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার দুই বখাটে হলেন সাহাব উদ্দিন (৩৫) ও দিদারুল আলম (৩৬)। গত বুধবার রাতে ওই কিশোরের বাবা বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলার পর তাদের গ্রেফার করে পুলিশ।
ঝিনাইদহ : ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার চিথলিয়াপাড়া গ্রামে অষ্টম শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় শুক্রবার রাতে নির্যাতিতার পিতা হাসান আলী বাদি হয়ে হরিণাকুন্ডু থানায় একটি ধর্ষণ মামলা করেছে। মামলা নং ১২। গতকাল শনিবার মেয়েটির ডাক্তারি পরীক্ষার জন্য ঝিনাইদহ সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে মামলার তদন্ত কর্মকর্তা এসআই আব্দুল জলিল জানান।

কলাপাড়া (পটুয়াখালী) : পটুয়াখালীর কলাপাড়ায় একাধিক ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগে আব্দুল মালেক(৬৫) নামের এক বৃদ্ধকে গ্রেফতার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে পৌর শহরের সিকদার বাড়ি সড়ক থেকে স্থানীয়দের সহায়তার পুলিশ তাকে গ্রেফতার করে। এ ঘটনায় ওই রাতেই এক কিশোরীর পিতা বাদী হয়ে তার বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেছে বলে পুলিশ জানিয়েছেন। কলাপাড়া থানার ওসি মো.মনিরুল ইসলাম জানান, এ ঘটনায় একটি মামলা হয়েছে। অভিযুক্তকে আদলতে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।



 

Show all comments
  • Abdul Mannan ২০ অক্টোবর, ২০১৯, ১:৪২ এএম says : 0
    ধিক্কার জানানোর মতো কোনো ভাষাই খুঁজে পাচ্ছি না, তাই সমস্ত দেশবাসীর কাছে একটি আকুল আবেদন এই যে আপনারা এই বিষয়গুলোর প্রতি গুরুত্ব দিন এবং রুখে দারান,প্রকৃত দোষীদের পৃথিবী কাঁপানো শাস্তি প্রদান করা হোক এটাই কামনা
    Total Reply(0) Reply
  • Asish Mondal ২০ অক্টোবর, ২০১৯, ১:৪২ এএম says : 0
    এদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করছি,
    Total Reply(0) Reply
  • Abdul Hamid Khokon ২০ অক্টোবর, ২০১৯, ১:৪৩ এএম says : 0
    গুম খুন হত্যা ধর্ষন থেকে শুরু করে যত অপকর্ম সব জায়গায় হয় ছাত্রলীগ না হয় যুবলীগ বিচার বিভাগের স্বাধীনতা নেই বলেই এধরনের নোংরা অপকর্ম বেড়েই চলছে আল্লাহ আমাদের হেফাজত করুন এবং হেদায়েত দান করুন
    Total Reply(0) Reply
  • AJ M Saifur Rahman ২০ অক্টোবর, ২০১৯, ১:৪৩ এএম says : 0
    কি যে শুরু হয়েছে বাংলাদেশে
    Total Reply(0) Reply
  • Kabir Humayun ২০ অক্টোবর, ২০১৯, ১:৪৩ এএম says : 0
    সামাজিক সচেতনতা বৃদ্ধি ও অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে ,তাহলেই মহামারী আকার থেকে এটা নিয়ন্ত্রণ করা সম্ভব। কোন দেশ ই এটা চিরতরে বন্ধ করতে পারে নাই হয়তোবা সম্ভব ও নয়।
    Total Reply(0) Reply
  • শফিক রহমান ২০ অক্টোবর, ২০১৯, ১:৪৩ এএম says : 0
    কর্মক্ষেত্রে, পরিবহনে, স্কুল, মাদ্রাসায় এমন কি কোচিং সেন্টারেও নারীর শীলতাহানী করা হচ্ছে। ধর্ষণের পর হত্যাও করা হচ্ছে। এ সকল ঘটনায় অনেক ক্ষেত্রেই পুলিশ অভিযোগ নিতে টালবাহানা করে। অন্যদিকে স্থানীয় প্রভাবশালী ব্যক্তিরা সালিশের নামে অভিযুক্তকে রক্ষা করার চেষ্টা করে।
    Total Reply(0) Reply
  • Sabbir Ahamed ২০ অক্টোবর, ২০১৯, ১:৪৪ এএম says : 0
    বিচারহীনতা বন্ধ হলেই এইগুলোও বন্ধ হয়ে যাবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ

১২ নভেম্বর, ২০১৯
৭ নভেম্বর, ২০১৯
৩ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ