Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

চট্টগ্রাম জহুর মার্কেটে আগুন পুড়েছে ১৩৭ দোকানপাট

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

নগরীর পৌর জহুর হকার্স মার্কেট ও লাগোয়া জালালাবাদ মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডে ১৩৭টি দোকানপাট পুড়ে গেছে। গতকাল শনিবার ভোর রাতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৫টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে। অবিরাম চেষ্টার পর ভোর ৬টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। ক্ষয়ক্ষতি নিরূপণে ফায়ার সার্ভিস তদন্ত করছে।

অগ্নিকান্ডে জহুর হকার্স মার্কেটের ৩০টি এবং জালালাবাদ মার্কেটের ১০৭টি দোকান পুড়ে গেছে বলে ব্যবসায়ীরা জানিয়েছে। আগুনে জহুর মার্কেটের এক ব্যবসায়ীর শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের অর্ডারের আড়াই হাজার টি-শার্ট পুড়ে গেছে। গতকাল টি-শার্টগুলো ডেলিভারি দেয়ার কথা ছিল। একই মার্কেটের অপর এক ব্যবসায়ীর দোকানের ক্যাশে থাকা আড়াই লাখ টাকাও পুড়ে গেছে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের আহাজারি চলছে।

দোকানগুলোতে বেডশিট, দরজার পর্দা, লেপ তোষকের কাপড়, কম্বল, বেডশিট, আয়রন, অ্যামব্রয়ডারি, রেডিমেড গার্মেন্ট, শার্ট ছিল।
এদিকে আগুন লাগার খবর পেয়ে পুলিশ মার্কেট দুটির সব প্রবেশপথ ঘিরে রাখে। ফায়ার সার্ভিসের কর্মী এবং দোকান মালিক ছাড়া কাউকে ভেতরে প্রবেশ করতে দেয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ