Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

রিয়াল মাদ্রিদকে হারাল মায়োর্কো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৯, ১১:২১ এএম

মায়োর্কোর কাছে হেরে গেলে রিয়াল মাদ্রিদ। অথচ ধরা হয়েছিলে পুঁচকে দল এই দলকে হারিয়ে লা লিগায় ফের শীর্ষস্থানে ফিরবে রিয়াল মাদ্রিদ। কিন্তু সমর্থকদের এক রাশ হতাশায় ডুবিয়ে শনিবার রাতে অপেক্ষাকৃত অনেক দুর্বল দলের কাছে ধরাশায়ী বেনজেমারা।
রিয়ালের এমন পরাজয়ে উৎফুল্ল হতেই পারে লিগের চির প্রতিদন্দ্বী বার্সেলোনা। মায়োর্কোর কাছে হারের পর শীর্ষস্থান হারালো রিয়াল আর সে জায়গা দখল করল লিওনেল মেসিরা।

পুঁচকে দলের কাছে হারের কারণে মাদ্রিদ ভক্তদের টিপ্পনি কাঁটতে পারেন বার্সা সমর্থকরা। যদিও এ হারের গ্লানি কিছুটা কমাতে অযুহাত রয়েছে রিয়েল মাদ্রিদ ভক্তদের কাছে।

এদিন চোটে পড়ে রিয়ালের নিয়মিত খেলোয়াড়দের অনেকেই ছিল না একাদশে। তাছাড়া খেলায় ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত বলের দখল, আক্রমণ, প্রতিপক্ষের রক্ষণে বল নিয়ে ঢুকে পড়া সবই করেছে রিয়াল। শুধু মায়োর্কোর জালে বল জড়াতে পারেননি রিয়ালের কেউ।

উল্টো গোল হজম করে তারা। ম্যাচ শুরু ৭ মিনিটের মাথায়ই দুর্ঘটনাটি ঘরে রিয়ালের শিবিরে। লাগো জুনিয়রের গোলে এগিয়ে যায় স্বাগতিক মায়োর্কো।

পাল্টা আক্রমণে আইলেইশ ফেবাসের কাছ থেকে বল পেয়ে ক্ষিপ্রতার সঙ্গে দৌড়ে রিয়ালের ডি বক্সে ঢুকে পড়েন লাগো জুনিয়র।

তার জোরালো শট ঠেকাতে পারেননি রিয়াল গোলরক্ষক। গোল পেয়েই বেশ রক্ষণাত্মক হয়ে যায় মায়োর্কো। গোল শোধ দিতে মরিয়ে হয়ে ওঠে স্প্যানিশরা। মায়োর্কোর শিবিরে একের পর এক তোপ দাগাদে থাকে জিদান-ইসকোরা। কিন্তু মায়োর্কোর জমাট রক্ষণ খুলতে পারেনি রিয়াল।

এভাবেই প্রথমার্ধ শেষ হয়। ১-০ পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে খেলতে নেমে সেই যেন প্রথমার্ধের পূনরাবৃত্তি দেখালো রিয়াল। রিয়াল আক্রমণ করে যাচ্ছে আর রুখে দিচ্ছে মায়োর্কোর রক্ষণ। ৭৪ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন রিয়াল ডিফেন্ডার ওদ্রিওজলা। এবার ১০ জন নিয়েই সমান তালে আক্রমণ চালাতে থাকে রিয়াল। তবে এসবে কোনোই কাজ হয়নি।

শেষ পর্যন্ত গোলশূন্যই থাকতে হয় স্প্যানিশ জায়ান্টদের।

১-০ গোলের ব্যবধানে মায়োর্কোর কাছে পরাজয় মেনে নেয় রিয়াল মাদ্রিদ। এ হারে মৌসুমে লা লিগায় এটি জিদান শিষ্যদের প্রথম পরাজয়।

আর এই জয়ে ১৩ বছর পর আরও একবার নিজেদের মাঠে রিয়াল মাদ্রিদকে হারাল মায়োর্কো। ২০০৬ সালে লা লিগায় স্প্যানিশ জায়ান্টদের হারিয়েছিল তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ