Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ঢাবিতে হামলার প্রতিবাদে ছাত্রদলের তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৯, ১:৪৩ পিএম

ছাত্রলীগের সহ-সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের নেতৃত্বে মধুর ক্যান্টিনের সামনে ছাত্রদল নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে ক্যাম্পাসে তাৎক্ষণিকভাবে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল।

বিক্ষোভ মিছিলটি পুষ্টি ও খাদ্য থেকে শুরু হয়ে দোয়েল চত্বরের দিকে গিয়ে শেষ হয়। এতে সংগঠনটির প্রায় দেড় শতাধিক নেতাকর্মী অংশ নেন।

এর আগে রোববার দুপুর সোয়া ১১টার দিকে ছাত্রদলের নেতারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলন করেন। তাদের ফেসবুক আইডি হ্যাক করে অপপ্রচার করা হচ্ছে বলে তারা অভিযোগ করেন।

সাংবাদ সম্মেলনে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, আমার কোনো ফেসবুক আইডি নেই। অথচ সামাজিক যোগাযোগ মাধ্যমে ১৬টি আইডি চালু রয়েছে। এর জন্য তিনি তেজগাঁও থানায় জিডি করেছেন উল্লেখ করে তার নামের অ্যাকাউন্টের কোনো লেখার দায়ভার তিনি নিবেন না বলে জানান।

সংবাদ সম্মেলন করে ছাত্রদলের নেতারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে যান। মধুর ক্যান্টিনে দুপুর পৌনে ১টার দিকে হামলার ঘটনা ঘটে। এতে ছাত্রদলের চারজন নেতাকর্মী আহত হয়েছে। আহতদের ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে।

ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের নেতৃত্বে এই হামলায় অংশ নেন ছাত্রলীগের সাবেক মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক উপ সম্পাদক আল মামুন, মাস্টার দা সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সহ সভাপতি রাইসুল ইসলাম।

এরআগে শনিবার থেকেই ছাত্রলীগের একাধিক নেতা সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্যাম্পাসে আসলে ছাত্রদলের নেতাদের কুত্তার মতো পেটানো হবে বলে হুমকি দিয়েছিলেন।

ছাত্রদলের আহতদের মধ্যে রয়েছে মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের যুগ্ম আহ্বায়ক শাহাজাহান শাওন (২০০৮-২০০৯ সেশন), জিয়া হল সংসদের ভিপি প্রার্থী ও যুগ্ম আহ্বায়ক তারেক হাসান মামুন (২০১১-২০১২ সেশন) সহ ৩ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ