Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

মেডিকেল ভিসা ছাড়া ভারতে চিকিৎসা নেওয়া যাবে -যশোরে ভারতীয় ডেপুটি হাই কমিশনার

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৯, ৩:৫৫ পিএম

ভারতীয় ডেপুটি হাই কমিশনার মিঃ বিশ্বজিত দে বলেছেন, মেডিকেল ভিসা ছাড়াই যে কোন লোক ভারতে চিকিৎসা নিতে পারবেন যে কোন হাসপাতালে। যে কোন ভিসায় ভারতের সব হাসাপাতাল গুলোতে চিকিৎসা দিতে বলা হয়েছে। তবে বড় ধরনের অপারেশন করাতে হলে মেডিকেল ভিসা লাগবে।

সে জণ্যে শুক্রবার বন্ধের দিনেও ঢাকাস্থ ভারতীয় দূতাবাস খূলে রাখা হয়েছে শুধুমাত্র মেডিকেল ভিসা প্রদানের জন্য। তিনি শনিবার রাতে যশোর হোটেল জাবের ইন্টারন্যাশনাল হোটেলে জেলা প্রশাসন, কাস্টমস, বন্দর ও ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় এ কথা বলেন।

যশোরের জেলা প্রশাসক মো: শফিউল আরিফ’র সভাপতিত্বে দু দেশের মধ্যে আমদানি রফতানি বানিজ্যের বিভিণœ সমস্যা ও সমাধানের ওপর গুরুত্ব আরোপ করে বক্তব্য রাখেন, সহকারী হাই কমিশনার মিঃ রাজেস কুমার রাইনা। জেলা নির্বাহী মেজিস্ট্রেট আতিকুর রহমান,
যশোর কাস্টমস এন্ড এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এর ডেপুটি কমিশনার জনাব মোঃ আলিম, বেনাপোল কাস্টম হাউস সহকারী কমিশনার জনাব উত্তম কুমার, বেনাপোল স্থল বন্দরের ডেপুটি ডাইরেক্টর মামুন তরফদার, বেনাপোল সি এন্ড এফ এজেন্টস এ্যাসোসিয়েশনের সভাপতি জনাব মফিজুর রহমান সজন, যশোর মটরপার্টস মালিক সমিতির সভাপতি ঠান্ডু মিয়া, বেনাপোল ল্যান্ড পোর্ট আমদানি রফতানিকারক সমিতির সভাপতি মহসিন মিলন। অনুষ্ঠানটি সঞ্চালন করেন ভারত-বাংলাদেশ চেম্বারের ইম্পোর্ট-এক্সপোর্ট সাব কমিটির চেয়ারম্যান জনাব মতিয়ার রহমান

যশোর মটরপার্টস ইম্পোর্টার এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক জনাব সবুজ আলী জানান ভারতের পেট্রাপোলে বনগাঁ মেয়রের অসহযোগীতার কারনে আমদানি পন্যবাহী ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করতে সময় লাগে প্রায ১৫-২০ দিন । ফলে আমদানিকারকদের মোটা অংকের আর্র্থিক লোকসান হচ্ছে।

ফলে আমদানিকারকগন বিভিন্ন ভাবে আর্থিক ক্ষতিগ্রস্থ হয়। বিভিন্ন আলোচনার পরিপ্রেক্ষিতে যশোর জেলা প্রশাসক মহোদয় তাঁর পক্ষ্যে সমস্যা সমাধানের বিষয়ে যতটুকু সম্ভব চেষ্টা করবেন বলে আশ্বস্থ করেন। এখন থেকে যে কোন ভিসায় ভারতে যেয়ে চিকিৎসা সেবা নেয়া যাবে বলে ভারতীয় ডেপুটি হাই কমিশনার সভায় জানিয়েছেন। এছাড়াও তিনি যাবতীয় সমস্যা লিখিত ভাবে জেলা প্রশাসক এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদেরকে জানানোর জন্য ব্যবসায়ী নিকট অনুরোধ করেছেন। তিনি বলেছেন এর ফলে সমস্যা সমাধানের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুবিধা হবে।

বেনাপোল - পেট্রাপোল বন্দর দিয়ে রাত ১০ টা পর্যন্ত যাত্রী চলাচলের বিষয়েও পদক্ষেপ নেয়া হবে। সভায় খুলনা-কোলকাতা ট্রেন সার্ভেস সপ্তাহে দুই দিন চালু হবে বলে জানানো হয়েছে। উল্লেখ্য যে, গত এক বছরে বেনাপোল বন্দর দিয়ে ভারতে রপ্তানির পরিমান প্রয় ৫২ শতাংশ বৃদ্ধি পেয়েছে।
প্রেরক:-মহসিন মিলন। বেনাপোল অফিস।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২০ অক্টোবর, ২০১৯, ৪:১৯ পিএম says : 0
    চিকিৎসা একমাত্র ইসলাম। কেন পৃথিবীর মানুষ এত বুকা চিকিৎসার জন্য যায় নাফরমানদের কাছে ডাক্তার নামের নাফরমান। আসতাগফিরুল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ