Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

রামুতে আবারো রোহিঙ্গা নারীকে ভোটার করার চেষ্টা, ভ্রাম্যমাণ আদালতে স্বামীর অর্থদন্ড

রামু (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৯, ৮:১৩ পিএম

কক্সবাজারের রামুতে জাল কাগজ পত্র দিয়ে এক রোহিঙ্গা স্ত্রীকে ভোটার করাতে গিয়ে তার স্বামীকে ৩ হাজার টাকা অর্থ দন্ড দেয়া হয়েছে।

(২০ অক্টোবর) রবিবার দুপুর ২ টায় ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট চাইথোয়াইলা চৌধুরী এই অর্থ দন্ড প্রদান করেন।

জানাগেছে, উপজেলার গর্জনিয়া ইউনিয়নের নতুন ভোটারদের ছবি তোলাকালীন স্হানীয় বাসিন্দা ছৈয়দ আলম তার রোহিঙ্গা স্ত্রী জয়নাব বেগম (৩২) কে জাল কাগজ পত্র সরবরাহের মাধ্যেমে ভোটার হওয়ার জন্য ছবি তোলতে লাইনে দাড় করিয়ে দেন।

এসময় সেখানে কর্মরত জাতীয় জাতীয় গোয়েন্দা সংস্হার প্রতিনিধি আবু হানিফের সন্দেহ হলে ওই মহিলাকে ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট এর কাছে ধরে সোপর্দ করেন।

রোহিঙ্গা নারীর স্বামী স্হানীয় গর্জনিয়া ইউনিয়নের পুর্ব বোমাংখিল গ্রামের ওয়াহেদ আলীর পুত্র ছৈয়দ আলমকে তাৎক্ষনিক ৩ হাজার টাকা জরিমানা করেন।
জানাগেছে রামুতে নতুন ভোটার কার্যক্রম শুরু হওয়ার পর থেকে বিভিন্ন ইউনিয়নে ভোটার হওয়ার চেষ্টা কালীন একের পর এক রোহিঙ্গা বা ছোট খাটো দালালদের ভ্রাম্যমান আদালতের মাধ্যেমে সাজা দেয়া হলেও এসব কাজে সম্পৃক্ত রাঘব বোয়ালরা বরাবরের মতো ধরা ছোয়ার বাইরে রয়ে যাচ্ছে।
অনেকের মতে উপজেলা নির্বাচন কর্মকর্তার গাফেলতি, মাঠ পর্যায়ে তথ্য সংগ্রহ কারীদের রহস্য জনক ভূমিকা ও কিছু অসাধু স্হানীয় জনপ্রতিনিধি ও দালালদের সহায়তায় রোহিঙ্গারা ভোটার হওয়ার সাহস পাচ্ছে।
রামু বাসী তদন্ত পুর্বক এসব কর্মকান্ডে জড়িত রাঘব বোয়ালদের বিরোদ্ধে ব্যবস্হা গ্রহণ প্রয়োজন বলে মনে করছেন।



 

Show all comments
  • Yourchoice51 ২১ অক্টোবর, ২০১৯, ৯:৫৯ এএম says : 0
    Looks like the husband is Bangladeshi. If the husband is Bangladeshi; why the wife has not been granted Bangladeshi Nationality yet?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ