Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

কুলাউড়া থেকে হুযি নেতা গ্রেফতার

প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

মৌলভীবাজার জেলা ও কুলাউড়া সংবাদদাতা : মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের উত্তর বুধপাশা এলাকার নিষিদ্ধ জঙ্গী সংগঠন হরকতউল জিহাদ (হুযি) নেতা লুৎফুর রহমান হারুনকে পুলিশ গ্রেফতার করেছে।  কুলাউড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সামছুদোহা জানান, গত ১৫ জুন গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন জঙ্গী সংগঠন হরকতউল জিহাদ (হুযি) কতিপয় সক্রিয় কর্মী একত্রে জড়ো হয়েছে। এ সংবাদের পর পুলিশ বেশ কয়েকটি স্থানে অভিযান চালায়। সর্বশেষ বৃহস্পতিবার মধ্যরাতের অভিযানে বুধপাশা এলাকায় লুৎফুর রহমান হারুনকে তার বাড়ীর পাশ থেকে গ্রেফতার করা হয়। এ সময় ১টি দেশীয় তৈরী এলজি (লোকালগান), ২টি কার্তুজ উদ্ধার করা হয়।
পুলিশ আরো জানায়, লুৎফুর রহমান হারুন জঙ্গী প্রশিক্ষণ প্রাপ্ত, বিশেষ করে সে অস্ত্র ও বোমা চালনায় পারদর্শী। তার বিরুদ্ধে কুলাউড়া ও মৌলভীবাজার মডেল থানায় বিস্ফোরক দ্রব্য আইনের ৭-৮টি মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী।
লুৎফুর রহমান হারুন ২০০৫ সাল হইতে ২০০৭ সাল পর্যন্ত ভারতের দেওবন্দ মাদ্রাসায় লেখাপড়া করে। দিল্লী রেলষ্টেশন হইতে এ্যাক্লুসিভ প্লানিং এ্যাক্ট এবং ফরেনার্স এ্যাক্ট-এ আটক হইয়া সে ২০০৭ সাল হইতে ২০১৫ সাল পর্যন্ত ভারতের তিহার জেলে যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামী হিসাবে সাজা ভোগ করে। ইতোপূর্বে ধৃত আসামী কুলাউড়ার পৃথিমপাশাস্থ শাহ ডিংগীর মাজারে ২০০৪ সালে বোমা বিস্ফোরণ ঘটায়।





 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন