Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৫ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬, ১৭ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

যশোরকে বিভাগ করাসহ ১১ দফা দাবিতে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

প্রাচীন জনপদ যশোরকে বিভাগ ঘোষণা, শত বছরের পুরাতন যশোর বিমানবন্দর আন্তর্জাতিকমানে উন্নীতকরণ, মাগুরা, নড়াইল, ঝিনাইদহ ও যশোরে ৪টি অর্থনৈতিক জোন স্থাপনসহ এ অঞ্চলে উন্নয়নে মোট ১১ দফা দাবিতে শনিবার সন্ধ্যায় মাগুরা প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেছে বৃহত্তর যশোর উন্নয়ন ও বিভাগ বাস্তবায়ন পরিষদ। সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করেন সংগঠনের সহ-সভাপতি কাজী রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বৃহত্তর যশোর প্রথম পাকহানাদার মুক্ত জেলা ও মুক্তিযুদ্ধসহ জাতীয় বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখলেও উন্নয়নের সুষম সুবিধা থেকে সব সময় বঞ্চিত। অথচ কৃষিক্ষেত্রসহ ব্যবসা-বাণিজ্যে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে যশোর। পাটুরিয়া-দৌলতদিয়া দ্বিতীয় পদ্মাসেতু এখন সময়ের দাবি বলে তারা জানান।

এছাড়া বেনাপোল স্থল বন্দরের আধুনিকায়ন, যশোর বিমানবন্দরকে আন্তর্জাতিকমানে উন্নিতকরণ, বৃহত্তম যশোরের প্রতিটি জেলায় অর্থনৈতিক জোন তৈরির পাশাপাশি সকল জেলায় রেল ও গ্যাস সংযোগ স্থাপনের দাবি জানান তারা। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পরিষদের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক হাসানুজ্জামান বিপুল, পরিষদের কোষাধ্যক্ষ নাসির উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান ইমাম আরজু, সাংগঠনিক সম্পাদক মিয়া মাসুদুর রহমান, যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ