Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯, ০৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

কোনো অন্যায় অবিচার বরদাশত করবো না: যুবলীগের বৈঠকে প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৯, ৮:৫৯ পিএম

‘আমরা দেশকে যখন এগিয়ে নিয়ে যাচ্ছি। সন্ত্রাস, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখছি তখনই সমস্যা সৃষ্টি হচ্ছে। এই ক্ষেত্রে যারাই অপরাধী হবে তাদের কোনো ক্ষমা নেই। তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেবো। কারণ আমরা যখন দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছি, স্বাভাবিকভাবে কিছু মানুষের ভেতরে একটা লোভের সৃষ্টি হয় আর তার ফলাফল হিসেবে সমাজটা ধ্বংসের দিকে যায়। কাজেই এই ধরনের অন্যায় অবিচার কখনো বরদাশত করবো না।’-আজ রোববার (২০ অক্টোবর) গণভবনে যুবলীগের বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেছেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশকে জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাসমুক্ত করতে কাজ শুরু করা হয়েছে। এটি চালিয়ে যাওয়া হবে। সকলে মিলে অর্থনৈতিক ভাবে স্বচ্ছল থাকুক, সেটা আমরা চাই। কিন্তু অন্যায়ভাবে যদি কেউ কিছু করে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া, এটা একান্তভাবে অপরিহার্য বলে আমি মনে করি।’

প্রধানমন্ত্রী বলেন, কারণ সমাজে যখন একটা পরিবর্তন আসে তখন স্বাভাবিকভাবে দেখা যায় কিছু কিছু মানুষ রাতারাতি আঙুল ফুলে কলা গাছ হয়ে যায়। সমাজের সর্বস্তরের তৃণমূল মানুষের সার্বিক অর্থনৈতিক উন্নয়ন যাতে বজায় থাকে আমরা সেদিকে লক্ষ্য রেখেই কাজ করে যাচ্ছি।

ক্যাসিনো, জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদকসহ নানা অনৈতিক ও অবৈধ কর্মকাণ্ডে খোদ প্রধানমন্ত্রী ক্ষোভ জানিয়েছেন। ক্যাসিনো বিরোধী অভিযান শুরু হওয়ার পরই আওয়ামী লীগের বেশ কিছু নেতার জড়িত থাকার অভিযোগ পাওয়া যায়। অভিযানে আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীকে গ্রেফতারের পর দল থেকেও তাদের বহিষ্কার করা হয়। এরমধ্যে যুবলীগ নেতারাও রয়েছেন। এরই ধারাবাহিকতায় যুবলীগের ৭ম কাউন্সিল নিয়ে ডাকা বৈঠকে বেশকয়েকজন নেতার গণভবনে প্রবেশ নিষিদ্ধ করা হয়। রোববার সেই বৈঠকেই প্রধানমন্ত্রী এসব কথা জানালেন।



 

Show all comments
  • দীনমজুর কহে ২০ অক্টোবর, ২০১৯, ১০:০৬ পিএম says : 0
    সকল অন্যায়ের বিরোধ্যে রুখে দাড়ানোর নাম ই জিহাদ ।কথা আর কাজের সাথে মিল রেখে সমাজের সকল অন্যায়,অত্যাচার, অবিচার,শোষন,জুলুম,নির্যাতন,নিপিড়ন এর বিরুদ্ধ রুখে দাড়ান।জাতী আপনাদের জানাবে লাখো সালাম।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী

১৬ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ