Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ইয়াবাসহ ভারতীয় নারী গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

 চট্টগ্রামে ইয়াবাসহ পাঁচ নারীকে গ্রেফতার করেছে র‌্যাব। যাদের একজন ভারতীয় নাগরিক। র‌্যাব জানায়, তারা আন্তর্জাতিক মাদক চোরাকারবারী।
গতকাল রোববার নগরীর খুলশী থানার জাকির হোসেন রোডের নাসিরবাদ মহিলা কলেজ মোড় থেকে তাদের গ্রেফতার করা হয়। র‌্যাব বলছে বিভিন্ন সময়ে বাংলাদেশ থেকে তারা ভারতে ইয়াবা পাচার করে।

তারা হলেন- ভারতীয় নাগরিক কোমল কর (২৮), রোজিনা বেগম (৫২) তার মেয়ে নাঈমা বেগম (২৮), শাহনাজ বেগম (৫০) ও তার মেয়ে সুমাইয়া ইসলাম (২১)। তাদের কাছ থেকে ২০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে। কোমল ভারতের উত্তরখান্ডের বাসিন্দা। রোজিনা ও নাঈমার বাসা ঢাকার মোহাম্মদপুরে, শাহনাহ ও সুমাইয়ার বাসা মিরপুরে। তারা বিভিন্ন সময়ে কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে বাংলাদেশের বিভিন্ন স্থানের পাশাপাশি ভারতে সরবরাহ করে থাকে বলে জানিয়েছেন র‌্যাব-৭ এর সহকারী পরিচালক ও সহকারী পুলিশ সুপার তারেক আজিজ।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে রোজিনা ও কোমল সম্পর্কে খালা-ভাগনি। বাংলাদেশী এক মুসলামান ব্যক্তিকে বিয়ে করে রোজিনা ধর্মান্তরিত হয়ে দীর্ঘদিন ধরে বাংলাদেশে অবস্থান করছেন। রোজিনা ও শাহনাজ আগে পাশাপাশি বাসায় থাকায় তাদের মধ্যে সু-সম্পর্ক গড়ে উঠে। এর ফাঁকে তারা ইয়াবা ব্যবসায় জড়িয়ে পড়েন। কোমল বিভিন্ন সময়ে ভারত থেকে বাংলাদেশে এসে তাদের মাধ্যমে কক্সবাজার থেকে ইয়াবা সংগ্রহ করে ভারতে নিয়ে যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে কোমল জানিয়েছে সর্বশেষ গত ২৭ সেপ্টেম্বর তিনি বাংলাদেশে এসেছেন। কয়েকদিন আগে তারা কক্সবাজার গিয়ে ইয়াবা সংগ্রহ করেন। সেগুলো নিয়ে ঢাকায় যাবার পথে গোপন সংবাদের ভিত্তিতে নগরীর জাকির হোসেন রোডে তাদের বহনকারী মাইক্রোবাসটি থামানো হয়। মাইক্রোবাসে তল্লাশি করে নাঈমা ও রোজিনার ভ্যানেটি ব্যাগে ছোঁ ছোঁ পুটলির ভেতর থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।
ফেনীতে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের কমিটি গঠন

ফেনী জেলা সংবাদদাতা : ফেনীতে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের কমিটি গঠন করা হয়েছে। প্রথম অধিবেশনে গতকাল সকালে শহরের একটি কমিউনিটি সেন্টারে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ফেনী জেলা শাখার একটি বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।
বর্ধিত সভায় জেলার সভাপতি মাওলানা নুরুন নবী রহমানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা কাজী নুরুল আলমের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের কেন্দ্রীয় মহাসচিব আলহাজ এম ও মতিন, প্রধান বক্তা ছিলেন মাওলানা স.উ.ম আবদুস সামাদ। এছাড়াও উপস্থিত ছিলেন যুগ্ম-সাংগঠনিক সচিব সৈয়দ মোজাফ্ফর আহমদ,ও ইসলামী যুবসেনার সাধারণ সম্পাদক সৈয়দ মোহাম্মদ আবু আজম, কেন্দ্রীয় সহ অর্থ-সম্পাদক মাসুম বিল্ল্যাহ মিয়াজী। সাংবাদিক, কবি ও কলামিস্ট গাজী মুহাম্মদ জাহাঙ্গীর আলম জাবির। পরে বিকেলের সেশনে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের কাউন্সিল অনুষ্ঠিত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ