Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

চবি আইন বিভাগের ‘ল’ অলিম্পিয়াড অনুষ্ঠিত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

 চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগভিত্তিক সংগঠন সোসাইটি ফর ক্রিটিক্যাল লিগ্যাল স্টাডিজের আয়োজনে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে গত শনিবার তৃতীয় বারের মত অনুষ্ঠিত হয় ‘ল’ অলিম্পিয়াড।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ব্র্যাক ইউনিভার্সিটিসহ দেশের ২১ বিশ্ববিদ্যালয়ের ৩২টি দল। দিনব্যাপী অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় বিজয়ী হয় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের টিম এবং রানার্স আপ হয় বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস টিম।
জাতীয় পর্যায়ের এ প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি মোহাম্মদ রুহুল কুদ্দুস। বিশেষ অতিথি ছিলেন ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক মোহাম্মদ সেকান্দার খান, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি সাইদ আল নোমান, সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট বদরুল হুদা মামুন।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন এডিশনাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর মুহাম্মাদ ফারুকি, আইন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সহকারী সেক্রেটারি মাসুমা জামান, যুগ্ম জেলা ও দায়রা জজ জেহাদ সাইফুল ইলাহি, কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহনেওয়াজ মনির, ফেনী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং আইন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মনিরুজ্জামান প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি রুহুল কুদ্দুস বলেন, এ প্রতিযোগিতার মাধ্যমে দেশের আইন শিক্ষার ব্যবহারিক শাখাটির বিকাশ ঘটবে এবং শিক্ষার্থীরা আইন শিক্ষার প্রতি আরো আগ্রহী হয়ে উঠবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ