Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে মেডিক্যাল ভিসা ছাড়াই নেয়া যাবে চিকিৎসা

যশোরে ভারতীয় ডেপুটি হাই কমিশনার

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

 ভারতীয় ডেপুটি হাই কমিশনার মি. বিশ্বজিত দে বলেছেন, মেডিকেল ভিসা ছাড়াই যে কোন লোক ভারতে চিকিৎসা নিতে পারবেন যে কোন হাসপাতালে। যে কোন ভিসায় ভারতের সব হাসাপাতালগুলোতে চিকিৎসা দিতে বলা হয়েছে। তবে বড় ধরনের অপারেশন করাতে হলে মেডিকেল ভিসা লাগবে। সে জন্যে শুক্রবার বন্ধের দিনেও ঢাকাস্থ ভারতীয় দূতাবাস খুলে রাখা হয়েছে শুধুমাত্র মেডিকেল ভিসা প্রদানের জন্য। গত শনিবার রাতে যশোর হোটেল জাবের ইন্টারন্যাশনাল হোটেলে জেলা প্রশাসন, কাস্টমস, বন্দর ও ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

যশোরের জেলা প্রশাসক মো. শফিউল আরিফ’র সভাপতিত্বে দু দেশের মধ্যে আমদানি রফতানি বাণিজ্যের বিভিন্ন সমস্যা ও সমাধানের ওপর গুরুত্ব আরোপ করে বক্তব্য রাখেন, সহকারী হাই কমিশনার মি. রাজেস কুমার রাইনা। জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান, যশোর কাস্টমস এন্ড এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এর ডেপুটি কমিশনার জনাব মো. আলিম, বেনাপোল কাস্টম হাউস সহকারী কমিশনার জনাব উত্তম কুমার, বেনাপোল স্থল বন্দরের ডেপুটি ডাইরেক্টর মামুন তরফদার, বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এ্যাসোসিয়েশনের সভাপতি জনাব মফিজুর রহমান সজন, যশোর মটরপার্টস মালিক সমিতির সভাপতি ঠান্ডু মিয়া, বেনাপোল ল্যান্ড পোর্ট আমদানি রফতানিকারক সমিতির সভাপতি মহসিন মিলন। অনুষ্ঠানটি সঞ্চালন করেন ভারত-বাংলাদেশ চেম্বারের ইম্পোর্ট-এক্সপোর্ট সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ