Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯, ০৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

নিরাপদ ক্যাম্পাসের দাবিসহ ইবি ছাত্র মৈত্রীর ৯ দফা

ইবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম


 নিরাপদ ক্যাম্পস নিশ্চিতকরণের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্র মৈত্রী স্মারকলিপি প্রদান করেছে। গতকাল রোববার দুপুর ১২ টায় ভিসি ড. হারুন-উর-রশিদ আসকারী বরাবর এ স্মারকলিপি দেয় সংগঠনটির নেতাকর্মীরা। এতে শিক্ষার্থীদের নিরাপত্তা, মেধাক্রমে হলে সিট, সিসি ক্যামেরা স্থাপনসহ ৯ দফা দাবি জানান তারা।এসময় সহ-সভাপতি আখতার হোসেন আজাদ, শামিমুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক মোজাহিদুল ইসলাম মোরশেদ, দপ্তর সম্পাদক আশিকুর রহমান, তথ্য ও প্রযুক্তি সম্পাদক আশিকুর রহমানসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

স্মারকলিপির ৯ দফা কর্মসূচির মধ্যে, শিক্ষার্থীদের জন্য নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত করা, মুক্তিযুদ্ধের পক্ষের প্রগতিশীল ও উদার গণতান্ত্রিক সকল ছাত্রসংগঠনের সহাবস্থান নিশ্চিত করা এবং ক্যাম্পাসে স্বাধীনতাবিরোধী ও মৌলবাদী ছাত্রসংগঠনের রাজনীতি নিষিদ্ধ করা। প্রতিটি হলে পর্যাপ্ত পরিমাণ সিসি ক্যামেরা স্থাপন করা, বৈধ আবাসিক শিক্ষার্থীদের হলে সিটের ব্যাবস্থা ও পড়ালেখার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা, মেধার ভিত্তিতে প্রতিটি হলে সিট বরাদ্দ করতে হবে, কেন্দ্রীয় ছাত্র সংসদ গঠন ও নির্বাচনের দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহগ করা, ক্যাম্পাসে বহিরাগতদের অবাধ বিচরণ সীমিত করা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ