Inqilab Logo

ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

অস্ট্রেলিয়া ‘দলে’ হাসি-হ্যারিস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম


 অস্ট্রেলিয়া দলে যুক্ত হলেন সাবেক দুই তারকা মাইক হাসি এবং রায়ান হ্যারিস। শ্রীলঙ্কা ও পাকিস্তান সিরিজের কথা চিন্তা করেই তাদের অর্ন্তভুক্তি করানো হয়েছে। খটকা লাগতে পারে। এতদিন পর এই সাবেক তারকারা! কিন্তু তাদের নিয়োগ দেয়া হয়েছে কোচিং স্টাফে। হাসিকে মেন্টরের ভূমিকায় আর হ্যারিসকে বোলিং কোচের ভূমিকায় দেখা যাবে।
আগামী বছর অস্ট্রেলিয়ার মাটিতে বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। তার আগে দু’টি টি-টোয়েন্টি সিরিজ খেলবে দলটি। লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার পর পাকিস্তানের বিপক্ষেও খেলবে অজিরা। আগামী ২৭ অক্টোবর লঙ্কানদের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে ওয়ার্নার-স্মিথরা।
নতুন দায়িত্ব নিয়ে হাসি জানিয়েছেন, আমি খুব আনন্দিত যে অস্ট্রেলিয়ার মতো একটি দলের দায়িত্ব পালন করব। অজিদের নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চাই। তারা চেষ্টা করছে নিজেদের হারানো ঐতিহ্য ফিরিয়ে আসতে, একটা লেভেলে নিজেদের ধরে রাখতে। চেষ্টা করব ক্রিকেটারদের উন্নতিতে সহায়তা করতে, তাদের চাওয়া পূরণ করতে। বড় ইভেন্টের জন্য আমাদের বড় পরিকল্পনা থাকা দরকার। কোচিং প্যানেলের সবাইকে ভালো লেগেছে, তাদের নিয়ে কাজ করতে মুখিয়ে আছি।
ওয়ানডে বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার বোর্ডের সঙ্গে কথা বলে কোচিং স্টাফে যুক্ত করেছিলেন সাবেক অধিনায়ক রিকি পন্টিংকে। স্বাগতিক ইংল্যান্ডের কাছে সেমি-ফাইনালে হেরে বিদায় নিতে হয়েছিল অস্ট্রেলিয়াকে। এরপর অজিরা আবারও ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ সিরিজে খেলতে যায়। সেখানে পন্টিংয়ের জায়গায় কোচিং স্টাফে যোগ দেন আরেক সাবেক দলপতি স্টিভ ওয়াহ। সেখানে দারুণ লড়াই করে ২-২ সমতায় সিরিজ ড্র করে ফিরেছিলো অস্ট্রেলিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ