Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

ডিসেম্বরে পাকিস্তানে টেস্ট সিরিজ খেলবে শ্রীলংকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৯, ১:০২ পিএম

দীর্ঘ ১০ বছর পর পাকিস্তানে টেস্ট ম্যাচ হওয়ার সম্ভাবনা বেড়েছে। আগামী ডিসেম্বরে সেখানে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে পারে শ্রীলংকা। এরই মধ্যে এ নিয়ে ইতিবাচক সাড়া দিয়েছে লংকান ক্রিকেট বোর্ড (এসএলসি)।

২০০৯ সালে লাহোরে টিম শ্রীলংকার ওপর সন্ত্রাসী হামলার পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসনে যায়। তবে দেশে ক্রিকেট ফেরাতে মরিয়া ছিল পাক ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাদের প্রচেষ্টা সফলও হয়েছে। ফের ঘরের মাঠে ফিরেছে মূলধারার ক্রিকেট।

সম্প্রতি (সেপ্টেম্বর-অক্টোবর) পাকিস্তান সফর করে গেছে শ্রীলংকা। দুই দলের ব্যাট-বলের যুদ্ধও হয়েছে দারুণ। দাপটের সঙ্গে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ জেতেন স্বাগতিকরা। আর জ্বালাময়ী পারফরম্যান্সে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে তাদের ধবলধোলাই করে প্রতিশোধ নেন সফরকারীরা।

সফরে নজিরবিহীন নিরাপত্তা পায় শ্রীলংকা। তাদের খাতির-যত্ন-আপ্যায়নেও কোনো খামতি ছিল না। সবকিছু মিলিয়ে পিসিবির আতিথেয়তায় সন্তুষ্ট এসএলসি। এবার পাকিস্তানে দুটি টেস্ট খেলতে আসছেন তারা। সম্ভাব্য ভেন্যু করাচি ও রাওয়ালপিন্ডি। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে এ সিরিজ খেলবেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন