Inqilab Logo

ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

আসাম রাইফেলস ঘাঁটিতে নাগা বিদ্রোহীদের হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৯, ২:১৪ পিএম

ভারত-মিয়ানমার সীমান্তের কাছে ভারতীয় সীমান্ত রক্ষা বাহিনী ‘আসাম রাইফেলস’র (এআর) একটি ঘাঁটিতে হামলা চালিয়েছে নিষিদ্ধ ঘোষিত নাগা বিদ্রোহী গোষ্ঠী এসএনসিএন-কে (ওয়াইএ)। সাউথ এশিয়ান মনিটরের এক প্রতিবেদনে বলা হয়েছে, রবিবার সকালের দিকে মন জেলার চিন এলাকায় একটি কোম্পানি অপারেটিং ঘাঁটির উপর এই হামলা চালানো হয়। আসাম রাইফেলসের সদস্যরা হামলা প্রতিহত করার দাবি করেছে।
এক প্রতিরক্ষা সূত্রকে উদ্ধৃত করে সাউথ এশিয়ান মনিটর বলছে, সেনারা উপযুক্ত পাল্টা জবাব দিলে বিদ্রোহীরা পালিয়ে যায়। সেনা সদস্যদের কেউ হতাহত হয়নি বলে সরকারের তরফ থেকে দাবি করা হয়।
প্রতিরক্ষা কর্মকর্তারা বলেছেন, আসাম রাইফেলসের নিরলস অপারেশনের কারণে মরিয়া হয়ে এসএনসিএন-কে(ওয়াইএ) এই হামলা চালায়। দলটি চাঁদাবাজি করতে না পেরে এবং নতুন কাউকে দলে ভেড়াতে না পেরে এই পথ বেছে নিয়েছে। এদিকে, বিদ্রোহীদের হামলায় নাগাদের দুই বৃদ্ধ ও বৃদ্ধা সামান্য আহত হয়েছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ