Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

২ টায় মুসলিম ঐক্য পরিষদের সংবাদ সম্মেলন, এলাকায় থমথমে অবস্থা

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৯, ২:৩৯ পিএম

গতকাল ভোলার বোরহানউদ্দিন এর ঘটনাকে কেন্দ্র করে আজও ভোলায় থমথমে অবস্থা বিরাজ করছে।নিরাপত্তার কারন দেখিয়ে ভোলা জেলার সকল রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে বলে জানান বাস মালিক সমিতির সভাপতি অাকতার হোসেন। এদিকে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের ডাকা আজ ( সোমবার) ২১/১০/১৯ ইং সকাল ১১ টায় ভোলা সরকারি স্কুল মাঠে বিক্ষোভ মিছিলের কথা থাকলেও কর্তৃপক্ষের অনুমতি না পাওয়ায় ও এলাকার শান্তি রক্ষার্থে এই কর্মসূচী বন্ধ রেখে প্রেসক্লাবের সংবাদ সম্মেলনের কথা বলেছেন মিলিস ঐক্য পরিষদের মাওঃ তাজ উদ্দিন ফারুকী। অন্যদিকে জেলা প্রশাসক মাসুদ অালম সিদ্দিকি অাজ সকালে সাংবাদিকদের বলেন ভোলা শান্তিপূর্ন অবস্থা বিরাজ করছে। এলাকায় যাতে কোন অপৃতিকর ঘটনা না ঘটে তার জন্য সকল সভা সমাবেশ বন্ধ ঘোষনা করা হয়েছে। বর্তমানে ভোলা বোরহাউদ্দিনে ৪ প্লাটুন বিজিবি,র‍্যাব,পূলিশ, কোস্টগার্ড মোতায়েন রয়েছে অারো ৪ প্লাটুন বিজিবি অাসতেছে। এদিকে সকাল থেকেই বিজিবি, র‍্যাব,পূলিশ এলাকায় টহল দিতে দেখা গেছে। দোকান পাট অনেকাংশে বন্ধ রয়েছে।মুসলিম এক্য পরিষদ সকাল ১০ টায় সংবাদ সম্মেলনের কথা থাকলেও এখনো কাউকে দেখা যাচ্ছেনা।তবে সদস্য মাওলানা তরিকুল ইসলাম জানান অামরা অাজকে কর্মসুচী শান্তিপূর্ন ভাবে করতে চেয়ে ছিলাম কিন্তু প্রশাসন অামাদের অনুমতি না দেয়া দুঃখজনক। তবে অাজ সরকারি স্কুল মাঠে ঐক্য পরিষদের বিক্ষোভ মিছিল হওয়ার কথা ছিল সেখানে এক্য পরিষদের কোন লোকজন না দেখা গেলেও ফাকা মাঠে পুলিশ, র‍্যাব, ডিবির উপস্থিতি দেখা গেছে অনেক।
সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের সংবাদ সম্মেলন : মহানবী হযরত মোহাম্মদ ( সঃ) কে কুটুক্তি করা বিপ্লব চন্দ্র শুভর ফাসির দাবী, প্রতিবাদী মুসলিম জনতার উপর পুলিশ কর্তৃক বর্বোরোচিত হামলা করে চার জন শহিদের বিচার সংবাদ সম্মেলন করেছে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদেরর অায়োজনে । সকাল ১১.৪০ টায় ভোলা জেলা প্রেস ক্লাবে লিখিত বক্তব্য রাখেন পরিষদের অাহব্বায়ক মাওঃ মিজানুর রহমান,যুগ্ন অাহব্বায়ক মাওঃ তৈয়বুর রহমান,মাওঃ বশির উদ্দিন,মাওঃ তাজ উদ্দিন ফারুকি প্রমুখ।এসময় বক্তারা বলেন তাদের ৬ দফা দাবী অাগামী ৭২ ঘন্টার মধ্যে পুরনের সার্বিক ব্যাবস্থা সরকারের পক্ষ থেকে না করা হলে তারা অারো কঠিন অান্দোলনের কর্মসুচী দিতে বাধ্য হবে। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বক্তারা বলেন গতকালকের ঘটনার সঠিক তথ্য উৎঘাটন করে তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষীদের বিচারের অাওতায় এনে বিচারের দাবী জানান।এক্ষেত্রে সাংবাদিক ও প্রশাসনের সঠিক ভুমিকা পালনের অাহব্বান জানান। তারা বলেন গতকালকের ঘটনা পুলিশ গুলি না করে কাঁদুনে গ্যাস বা টিয়ারসেল নিক্ষেপ করে জনতাকে ছত্রভঙ্গ করে দিতে পারত। কিন্তু তা না করে তারা গুলি করে চারটা তাজা প্রান কেড়ে নিল।এর দায়ভার কে নেবে? একজন প্রকৃত মুসলমান কখনও কোন ফেসবুক অাইডি হ্যাক করে মোহাম্মদ( সঃ) নামে কুটুক্তি করতে পারেনা।সঠিক মুসলমান কখনও কোন সন্ত্রাসী বা এধরনের অন্যায় কাজের সাথে জড়িত হতে পারেনা।এক প্রশ্নের জবাবে তারা বলেন একদল সুযোগ সন্ধানী লোক থাকতে পারে হিন্দু ভাইদের উপর বা তাদের ধর্মীয় উপাসানলায়ে হামলা করে মুসলিমদের উপর দোষ চাপিয়ে প্রকৃত ঘটনাকে অন্যদিকে চাপানোর চেস্টা করতে পারে।সেক্ষেত্রে সংখ্যালগুদের উপর যাতে কোন রকম সমস্যা না হয় সেদিকে সকল মুসলিমদের খেয়াল রাখার কথা বলেন। প্রেস ক্লাবের সামনে শত শত মুসলিম জনতা সংবাদ সম্মেলনের সাথে একাত্বতা ঘোষনা করে শান্তিপূর্ন বিক্ষোভ করেন। এদিকে এখন পর্যন্ত কোন অপৃতিকর ঘটনার খবর পাওয়া যায় নাই। নিহতদের দুজনের লাশ দাফন করা হয়েছে বাকী দুইজনের লাল এখনও সদর হাসপাতালের রয়েছে বলে জানান ঐক্য পরিষদের নেতা তাজ উদ্দিন ফারুকি।তিনি বলেন জেলা প্রশাসক মাসুদ অালম সিদ্দিক অামাদের দাবী মেনে নিয়ে পোস্ট মর্টেম ছাড়া লাশ দাফনের অনুমতি দিয়েছে।এদিকে ভোলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কাউসার জানান, ফেসবুকে এ কটূক্তির ঘটনায় হিন্দু বিপ্লব চন্দ্র শুভ, মো. শাকিব ও লিমনসহ তিনজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা (নং ১৭) দেয়া হয়। এ মামলায় তাদের ভোলা কোর্টে পাঠানো হয়েছে।পুলিশের ওপর হামলার ঘটনায় বোরহানউদ্দিন থানার এসআই আজিজুল হক বাদী হয়ে অজ্ঞাতনামা পাঁচ হাজার জনকে আসামি করে একটি মামলা করেন, যার মামলা নং-১৮, তারিখ: ২০-১০-২০১৯।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলিম ঐক্য পরিষদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ