Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

যুক্তরাষ্ট্র যে কারণে সিরিয়ায় নিজেদের ঘাঁটিতে বোমা ফেলছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৯, ৪:৩০ পিএম

যুক্তরাষ্ট্রের সেনারা সিরিয়ার পূর্বাঞ্চল থেকে সরে যাওয়ার পর নিজেদের বিমানঘাঁটি অন্য কেউ যেন ব্যবহার করতে না পারে সেজন্য বোমা মেরে তাদের বিমানঘাঁটি ধ্বংস করে দিয়েছে। ওই ঘাঁটিটি ধ্বংস করার পর যুক্তরাষ্ট্র তাদের আস-সাভেইয়েহ বাঁধের কাছে থাকা অন্য ঘাঁটিটি ছেড়ে যাওয়ার পরিকল্পনা করছে। সেটিও তারা বোমা নিক্ষেপ করে ধ্বংস করে দিতে পারে বলে মনে করা হচ্ছে। আজ বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবরটি জানিয়েছে।
জানা যায়, যুক্তরাষ্ট্র গত ৭ অক্টোবর সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চল থেকে নিজেদের সেনাবাহিনী প্রত্যাহারের ঘোষণা দেয়। তার ঠিক দু’দিন পরই ৯ অক্টোবর সিরিয়ার উত্তরাঞ্চলে কুর্দি যোদ্ধাদের বিরুদ্ধে সেনা অভিযান চালায় তুরস্ক। এদিকে, সিরিয়ার উত্তরাঞ্চলের আল হাসাকাহ প্রদেশ থেকে সেনা প্রত্যাহারের সময় নিজেদের ঘাঁটিতে বোমা নিক্ষেপ করে মার্কিন বাহিনী। এতে ওই ঘাঁটিতে যুদ্ধবিমান ওঠানামার সুযোগসহ সব সুবিধা শেষ হয়ে যায় বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ