Inqilab Logo

ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

ঠাকুরগাঁওয়ের হরিপুর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি দিনমজুর নিহত

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৯, ৭:১৪ পিএম | আপডেট : ৭:৩৪ পিএম, ২১ অক্টোবর, ২০১৯

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার কান্দাল সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি দিনমজুর নিহত হয়েছেন। নিহত শ্রীকান্ত সিংহ রায় (৩২) উপজেলার আমগাঁও ইউনিয়নের কালচা গ্রামের খেলুরাম সিংহের ছেলে।

রোববার গভীর রাতে এ ঘটনাটি ঘটলেও সোমবার বিকেলে এ খবর জানিয়েছেন নিহতের পরিবারের লোকজন। মৃত্যুর খবর নিশ্চিত করেছেন শ্রী কান্তের স্ত্রী জনতা রানী । শ্রী কান্তের ভাই মদন সিংহ রায় বলেন, দিনমজুর শ্রীকান্তের অভাবের সংসার । এলাকায় তেমন কাজ নেই । রবিবার রাত ১০ টায় দালালের মাধ্যমে সে ভারতের পাঞ্জাবে শ্রমিকের কাজের উদ্দেশ্যে অবৈধ পথে হরিপুরের কান্দাল সীমান্ত দিয়ে ওই দেশটিতে যাচ্ছিল । যাওয়ার পথে ভারতের উত্তর দিনাজপুর জেলার খোচাবাড়ি ৪০, বিএসএফের জওয়ানরা তাকে লক্ষ্য করে গুলি করে । এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন ।

নিহতের পিতা খেলোরাম শিং বলেন, সারারাত শ্রী কান্তের মরদেহ পড়ে ছিল সীমান্তের ধারে। সকালে খোচাবাড়ি সীমান্তের বিএসএফ সদস্যরা লাশ তুলে নিয়ে গেছে। আমরা সকাল থেকে বিজিবি'র মাধ্যমে বিএসএফ'র সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। এখনও কোন সাড়া মেলেনি ।

ঠাকুরগাঁও-৫০বিজিবির অধিনায়ক লে. কর্নেল এস এম সামিউন নবী চৌধুরী বলেন, এ বিষয়ে বিজিবি ও বিএসএফের কোম্পানি কমান্ডার পযার্য়ে পতাকা বৈঠকের পর প্রকৃত ঘটনা জানা যাবে । তবে সন্ধ্যা ৬টা পর্যন্ত দু দেশের মধ্যকার পতাকা বৈঠক চলছিল ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফের গুলিতে নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ