Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

হিলিতে স্বাস্থ্য ও পুষ্টিবিষয়ক সভা

হিলি বন্দর সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

দিনাজপুরের হিলিতে বাল্যবিবাহ রোধ, মেয়েদের বয়:সন্ধিকালীন স্বাস্থ্য, সুষম খাবার ও পুষ্টি বিষয়ক স্বাস্থ্যসভা অনুষ্ঠিত হয়েছে। হাকিমপুর উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে বিদ্যালয় স্বাস্থ্য শিক্ষা প্রোগ্রামের আওতায় গতকাল সোমবার দুপুরে হিলির পাউশগাড়া ফাজিল মাদরাসার হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।

মাদরাসার সহকারী অধ্যক্ষ তাইজুল ইসলামের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ, ভাইস চেয়ারম্যান পারুল নাহার, ইউপি চেয়ারম্যান মোকলেছুর রহমান, উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা মামুনুর রশীদসহ অনেকে।

সভায় বাল্যবিবাহ প্রতিরোধে সকলকে সচেতন হওয়ার পাশাপাশি কোন বাবা মা প্রাপ্ত বয়স্ক হওয়ার আগেই বাল্যবিবাহ দিতে চাইলে তাকে বোঝানোসহ এতেও না হলে ৯৯৯ এ কল দিয়ে বাল্যবিবাহ বন্ধে সকলকে এগিয়ে আসার আহবান জানানো হয়। এছাড়াও মেয়েদের বয়:সন্ধিকালীন স্বাস্থ্য, সুষম খাবার ও পুষ্টি বিষয়ক খাবার সম্পর্কে নানারকম পরামর্শ প্রদান করা হয়। এসব বিষয়ের কুফল সম্পর্কে সচেতন করতে প্রজেক্টরের মাধ্যমে নাটিকা দেখানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ