Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

সিংড়ায় মরিচে দুর্বৃত্তের কীটনাশক

সিংড়া (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

নাটোরের সিংড়ায় আশরাফুল ইসলাম নামে এক কৃষকের মরিচ ক্ষেতে ক্ষতিকর কীটনাশক প্রয়োগ করেছে দুর্বৃত্তরা। ক্ষতিগ্রস্ত কৃষক উপজেলার সুকাশ ইউনিয়নের ছিলামপুর গ্রামের মৃত কাশি সরকারের ছেলে। ফসলের মাঠে পরিদর্শনে গিয়ে ক্ষতিগ্রস্ত মরিচ গাছগুলো দেখতে পায়। গতকাল সোমবার কৃষক আশরাফুল ইসলাম জানান, তার ধারনা, শত্রæতা বশত তার মরিচ গাছগুলো নষ্ট করা হয়েছে। ক্ষতিগ্রস্ত কৃষক আশরাফুল বলেন, অনেক কষ্ট করে ২৫ শতাংশ জমিতে তিনি চলতি মওসুমে মরিচের চাষ করেন এবং সবেমাত্র মরিচ গাছে মরিচ ধরতে শুরু করেছে। কে বা কাহারা শত্রুতা করে তার জমির এসব মরিচ গাছ ক্ষতিকর কীটনাশক প্রয়োগ করে নষ্ট করেছে দুর্বৃত্তরা। তবে কখন তার মরিচ গাছে ক্ষতিকর কীটনাশক প্রয়োগ করা হয়েছে তা তিনি প্রাথমিকভাবে জানাতে পারেননি। এতে তার প্রায় দু’লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান। বিষয়টি স্থানীয় কৃষি অফিস ও থানাকে অবহিত করেছেন তিনি।

উপজেলা কৃষি কর্মকর্তা সাজ্জাদ হোসেন বলেন, বিষয়টি তিনি জেনেছেন। তবে তিনি আইনগত সহায়তা পেতে থানায় জানানোর এবং ক্ষতিগ্রস্ত মরিচ গাছে ওপড় পানি দেয়ার পরামর্শ দিয়েছেন।
সিংড়া থানার ওসি মনিরুল ইসলাম বলেন, বিষয়টি সম্পর্কে থানায় কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ