Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

সৈয়দপুর উপজেলা আ.লীগের ত্রিবার্ষিক সম্মেলন আজ

নজির হোসেন নজু সৈয়দপুর (নীলফামারী) থেকে | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

অবশেষে দীর্ঘ এক যুগ পর নীলফামারীর সৈয়দপুর উপজেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ মঙ্গলবার অনুষ্ঠিত হবে। সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বইছে।

দলীয় সূত্রে জানা গেছে, সর্বশেষ সৈয়দপুর উপজেলা আ.লীগের সম্মেলন অনুষ্ঠিত হয় ২০০৫ সালের ২৩ এপ্রিল। দীর্ঘ এক যুগ পরে সম্মেলন অনুষ্ঠিত হওয়ায় নেতাকর্মীরা চাঙা হয়ে উঠেছেন। দলীয় নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। তবে নেতৃত্বে কারা আসছেন এ নিয়ে দলের ভিতরে বাইরে চলছে নানা গুঞ্জন। সর্বত্র চলছে আলোচনা ত্রি বার্ষিক সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে কারা আসছেন। তবে সম্মেলনকে কেন্দ্র করে সভাপতি ও সম্পাদক পদ নিয়ে দলে মেরুকরণ শুরু হয়েছে। এ মেরুকরণ প্রকাশ্যে না হলেও ভেতরে ভেতরে প্রস্তুতি গ্রহণ করেছেন দলের নতুন পুরাতন নেতারা। ফলে দলের মধ্যে গ্রুপিংয়ের উত্তাপ বেড়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, সম্মেলনকে ঘিরে দুটি প্যানেলের আত্মপ্রকাশ ঘটেছে। দলের সভাপতি ও সম্পাদক পদ প্রত্যাশীদের মধ্যে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, আ.লীগের উপজেলা কমিটির বর্তমান সাধারণ সম্পাদক মো. আখতার হোসেন বাদল, প্রকৌশলী সিকান্দার আলী, প্রকৌশলী একে এম রাশেদুজ্জামান রাশেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও পৌর আ.লীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক।
দলীয় সূত্র জানায়, এবারে ২৫৭ জন কাউন্সিলর তাদের নেতা নির্বাচন করবেন। আজ মঙ্গলবার সকাল থেকে শুরু হবে সম্মেলনের কার্যক্রম। এতে কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত থাকবেন দলটির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালেদ মাহমুদ চৌধুরী এমপি, সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি বিএম মোজাম্মেল হক ও সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ