Inqilab Logo

ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

ভোটের প্রচারে ‘টিকটক’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

এতদিন ভোটের প্রচারে রাজনৈতিক নেতারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটারেই সীমাবদ্ধ ছিলেন। তবে এবার কানাডার নিউ ডেমোক্র্যাটিক পার্টির নেতা জগমিত সিং ভোটের প্রচার করতে ‘টিক টক’ ভিডিও বানিয়ে ফেললেন! সেই ভিডিও জনপ্রিয় হয়ে যায় খুব দ্রæত। দেখেছেন ৩০ লাখেরও বেশি মানুষ।

রোববার সিবিসি নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, সোমবার কানাডার সাধারণ নির্বাচন। সেখানে অন্টারিওর প্রতিনিধি পদে দাঁড়ানো জগমিত সিং তরুণদের কাছে পৌঁছনোকে অগ্রাধিকার দিয়েছে, যা অন্য রাজনৈতিক নেতারা ভাবেননি। তরুণ ভোটারদের কাছে পৌঁছনোর জন্য তিনি আশ্রয় নিলেন ভিডিও শেয়ারিং অ্যাপ ‘টিক টক’-এর। গত সপ্তাহে ১৫ সেকেন্ডের ওই ভিডিও শেয়ার করেন তিনি। সেখানে নিজের প্রচারের বার্তা সকলের কাছে পৌঁছে দিতে র‌্যাপের আশ্রয় নেন তিনি। জগমিত সিংহ জানিয়েছেন, টিক টক ভিডিওর মাধ্যমে তিনি তার প্রচারের বার্তা সকলের কাছে পৌঁছে দিতে চেয়েছেন। রংবেরঙের পাগড়ি পরার জন্য জনপ্রিয় তিনি। তার প্রচারের প্রধান ফোকাস ছিল পরিবেশ সংক্রান্ত সিদ্ধান্ত ও সরকারের তহবিলের সাহায্যে সকলের জন্য ওষুধের ব্যবস্থা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ