Inqilab Logo

ঢাকা, শনিবার , ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ রবিউস সানি ১৪৪১ হিজরী

খুলনাগামী ট্রেন গেল রাজশাহীর দিকে

পাবনা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

চালক ছাড়াই ঈশ্বরদী থেকে পাবনা হয়ে রাজশাহীতে পাবনা এক্সপ্রেস ট্রেন যাওয়ার ঘটনার পর এবার ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী আন্ত:নগর চিত্রা এক্সপ্রেস ট্রেন খুলনার পরিবর্তে পাবনার ঈশ্বরদী বাইপাস স্টেশন হয়ে রাজশাহীর অভিমুখে যাত্রা শুরু করে।

গত রোববার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। ট্রেনটি ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে থামার কথা ছিল। কিন্তু সেখানে না এসে দিক পরিবর্তন করে ঈশ্বরদী বাইপাস অতিক্রম করে রাজশাহীর অভিমুখে যাত্রা শুরু করে ট্রেনটি। পরে ট্রেনের চালক বিষয়টি বুঝতে পেরে ট্রেনটি ঈশ্বরদী বাইপাস স্টেশনের নিকট থামিয়ে দেন।

চিত্রা এক্সপ্রেস ট্রেনের যাত্রী সুব্রত মন্ডল বলেন, চিত্রা এক্সপ্রেস ট্রেনটি সন্ধ্যা ৭টায় ঢাকার কমলাপুর স্টেশন থেকে ছেড়ে রাত সাড়ে ১২টায় ঈশ্বরদী জংশন স্টেশনে যাত্রা বিরতির কথা ছিল। ট্রেনটি রাত সোয়া ১২টায় ঈশ্বরদী জংশনে না এসে রাজশাহী অভিমুখে ঈশ্বরদী বাইপাস স্টেশনের দিকে চলে যায়। এ সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ট্রেনের যাত্রীরা ট্রেনের গতিপথ বদলের বিষয়টি বুঝতে পেরে চিৎকার চেঁচামেচি শুরু করেন। পরে ট্রেনের চালক বাইপাস স্টেশনে গিয়ে ট্রেন থামিয়ে দেন। সেখানে প্রায় অপেক্ষার পর ট্রেনটি ঈশ্বরদী জংশন স্টেশনে ফিরে আসে।

এ বিষয়ে রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আবদুল্লাহ আল-মামুন বিষয়টিকে একটি রুটিন ওয়ার্ক বলে অভিহিত করে বলেন, ভুলের কারণে এমন বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। পাবনার ঈশ্বরদীর বাসিন্দা স্বপন জানান, এই সময় যদি বিপরীত থেকে কোনো ট্রেন একই রেলপথে আসতো তাহলে দুর্ঘটনা ঘটার সম্ভবনা ছিল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ