Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

ডা. শাহ আলম খুনের রহস্য এখনও অজানা

খুনিদের গ্রেফতার দাবিতে বিএমএর মানববন্ধন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম | আপডেট : ১২:০৪ এএম, ২২ অক্টোবর, ২০১৯

শিশুরোগ বিশেষজ্ঞ ডা. মো. শাহ আলমের খুনি কারা তা জানে না পুলিশ। আলোচিত এ হত্যাকা-ের পাঁচদিনেও খুনিদের কাউকে গ্রেফতার করা যায়নি। খুনের রহস্য এখনও অজানা। এদিকে শাহ আলমের খুনিদের গ্রেফতার এবং কর্মক্ষেত্রে চিকিৎসকদের নিরাপত্তার দাবিতে গতকাল সোমবার নগরেিত মানববন্ধন করেছেন বিএমএ নেতারা।
গত ১৭ অক্টোবর সতিাকু-ের কুমিরায় নিজের ক্লিনিক থেকে নগররি চান্দগাঁও আবাসিক এলাকার বাসায় ফেরার পথে খুন হন ডা. শাহ আলম। পরদিন সকালে ডাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশ থেকে তার লাশ উদ্ধার করা হয়। বিশেষজ্ঞ এ চিকিৎসক দর্ঘিদিন সউদি আরবে ছিলেন। মদিনা হাসপাতালের শিশুস্বাস্থ্য বিভাগের প্রধান ছিলেন তিনি। অর্থবিত্ত আর সম্মান পেছনে ফেলে দেশে ফিরে এসে গ্রামের অসহায় মানুষের সেবায় ক্লিনিক গড়ে তোলেন। সেখানে হতদরিদ্র মানুষের চিকিৎসাসেবা দিচ্ছিলেন তিনি। এমন একজন চিকিৎসককে কারা খুন করলো তাও এখনও অজানা।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিহুদ্দৌলা রেজা ইনকিলাবকে বলেন, আমরা অত্যন্ত গুরুত্ব দিয়ে মামলাটি তদন্ত করছি। কারা কি উদ্দেশ্যে তাকে হত্যা করেছে তা বের করার চেষ্টা চলছে। তিনি আশাবাদি খুব শিগগির রহস্য উদঘাটন হবে। সতিাকু- থানার ওসি শামমি শেখ গতকাল সন্ধ্যায় ইনকিলাবকে বলেন, তদন্ত চলছে। তবে এখনও পর্যন্ত বলার মত কোন অগ্রগতি নেই।

এদিকে মানববন্ধন কর্মসূচি থেকে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার নেতারা শাহ আলমের খুনিদের গ্রেফতার চিকিৎসকদের নিরাপদ কর্মস্থলের নিশ্চয়তার দাবি জানিয়েছেন। অধিকার ও নিরাপত্তার জন্য প্রয়োজনে বৃহত্তর কর্মসূচি দিতে বাধ্য হবেন বলেও হুঁশিয়ারি দেন তারা। চমেক হাসপাতালের প্রধান ফটকে মানববন্ধনে সভাপতিত্ব করেন বিএমএ চট্টগ্রাম শাখার সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান। এতে চট্টগ্রামের সর্বস্তরের চিকিৎসক ও চিকিৎসাবিজ্ঞানের শিক্ষার্থরিা অংশ নেন।

বক্তারা বলেন, এখনও শাহ আলমের খুনিদের কেউ গ্রেফতার হয়নি- যা খুবই দুঃখজনক। আইনশৃঙ্খলা বাহিনেিক দ্রুত খুনিদের গ্রেফতার ও সর্বোচ্চ সাজা নিশ্চিত করতে হবে। এতে বক্তব্য রাখেন চমেক অধ্যক্ষ অধ্যাপক ডা. সেলিম মো. জাহাঙ্গরি, উপাধ্যক্ষ অধ্যাপক ডা. নাসির উদ্দনি মাহমুদ, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. মোস্তাক আহমেদ, বিএমএ সহ-সভাপতি ডা. মো. মনোয়ারুল হক শামমি, কোষাধ্যক্ষ ডা. মো. আরিফুল আমিন, ডা. মো. রবিউল করিম, ডা. মো. নুর হোসেন ভূঁইয়া, ডা. আবুল হোসেন শাহনি প্রমুখ

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন